পাগলা মসজিদের দানবাক্সে মিললো ১৫ বস্তা টাকা

কিশোরগঞ্জ সংবাদদাতাকিশোরগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২২

সংগৃহীত

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স খুলে এবার ১৫ বস্তা টাকা পাওয়া গেছে। ওই মসজিদের দানবাক্সগুলো প্রতি তিন মাস পর পর খোলা হয়।

শনিবার (০১ অক্টোবর) সকালে মসজিদের আটটি দানবাক্স থেকে এই টাকাগুলো একত্রিত করে গণনা শুরু করেছেন মসজিদ কমিটির লোকজন।

সিন্দুকগুলো খোলার সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও দানবাক্স খোলা কমিটির আহ্বায়ক এ টি এম ফরহাদ চৌধুরী, সহকারী কমিশনার জোহরা সুলতানা যুথী, মোছা: নাবিলা ফেরদৌস উপস্থিত ছিলেন। তারা দানবাক্স থেকে মোট ১৫ বস্তা টাকার পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

টাকা গণনার কাজে রূপালি ব্যাংকের এজিএম ও অন্যান্য কর্মকর্তা, ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ টি এম ফরহাদ জানান, তিন মাস পর মসজিদের দানবাক্সগুলো খোলা হয়েছে। এখন টাকাগুলো গণনার কাজ চলছে। গণনা শেষে টাকার পরিমাণ বলা যাবে। তিনি আরও জানান, গণনার কাজে মাদরাসার ১১২ জন ছাত্র, ব্যাংকের ৫০ জন স্টাফ, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য অংশ নিয়েছেন।

সবশেষ গত ০২ জুলাই তিন মাস ২০ দিন পরে দানবাক্সগুলো খোলা হয়েছিলো। তখন ৩ কোটি ৬০ লাখ ২৮ হাজার ৪১৫ টাকা, বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া গিয়েছিলো। এবার তিন মাস ১ দিন পর দান সিন্দুকগুলো খোলা হলো।

Nagad

সারাদিন/০১ অক্টোবর/এমবি