সুনামগঞ্জে ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড ৪০ ঘরবাড়ি

সুনামগঞ্জ সংবাদদাতাসুনামগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২২

সংগৃহীত

সুনামগঞ্জের শান্তিগঞ্জে আকস্মিক ঘূর্ণিঝড়ে অন্তত ৪০টি ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) দিবা গতরাতে উপজেলার পাথারিয়া ইউনিয়নের দরগাহপুর ও আসামমুড়া গ্রামের ৪০টি কাঁচা ঘর, টিনসেডের ঘর, সেমিপাকা ঘর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়।

গাছপালা ভেঙ্গে পড়ে পরিবেশের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়, বিদ্যুতের খুঁটি হেলে পড়ে। এতে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালা উপড়ে যাওয়ার খবর পেয়ে উপজেলা দমকলকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার কাজ শুরু করেন।

খবর পেয়ে মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে শান্তিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা শাহাদাত হোসেন ভূইয়া, ইউপি সদস্য হাবিবুর রহমান হাবিব ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পরিদর্শন করেন এবং সরকারি সহায়তার আশ্বাস দেন।

শান্তিগঞ্জ উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা শাহাদাত হোসেন ভূঁইয়া গণমাধ্যমকে জানান, পাথারিয়া ইউনিয়নে ঘূর্ণিঝড়ে বসতঘর একদম লণ্ডভণ্ড হয়ে গেছে। উপজেলা প্রশাসন এবং উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরির কাজ করেছে। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে সকল সহায়তা প্রদান করা হবে।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ-জামান গণমাধ্যমকে জানান, দরগাহপুর গ্রামে অধিকাংশ পরিবার ঘরবাড়ি হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপন তা দ্রুততার সাথে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। আশা করি খুব তাড়াতাড়ি ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা সম্ভব হবে।

সারাদিন/১৮ অক্টোবর/এমবি 

Nagad