ক্রিস্টাল গ্লাসে নতুন লুকে আসছে ‘ভিভো ওয়াই৩৬’

যদি স্মার্টফোনেও মেলে ক্রিস্টাল গ্লাসের নান্দনিক বাহার, তবে কেমন হয়? গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো দেশে নিয়ে আসছে ওয়াই৩৬। ওয়াই সিরিজের এই নতুন স্মার্টফোনে মিলবে ক্রিস্টাল গ্লাসের নান্দনিকতা যা ওজনেও বেশ হালকা।

ফ্যাশনপ্রেমিদের জন্য বিষয়টা সুখবরই বটে। ওয়াই৩৬ এর ব্যাক সাইডের কভারে আছে সোনালি ও সবুজের মিশ্রণ। দেখলেই মনে হবে আলো খেলা করছে। গোল্ডেন রিপল প্রসেসের এই নান্দনিকতা মুগ্ধ করবে সবাইকে।

ভাইব্রেন্ট গোল্ড এবং মিটিওর ব্ল্যাক এই রঙে পাওয়া যাবে ওয়াই৩৬। ব্যাকসাইড যেন দাগ ও হাতের ছাপ থেকে সুরক্ষিত থাকে, এজন্য এতে ব্যবহৃত হয়েছে ফ্লোরাইড এজি গ্লাস প্রযুক্তি।

ভিভো ওয়াই৩৬ এ থাকবে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, যা দেবে নিরবিচ্ছিন্ন ব্যবহারের অভিজ্ঞতা। এতে রয়েছে ওয়াই সিরিজের নতুন আকর্ষণ ৪৪ ওয়াটের ফ্লাশ চার্জার। ওয়াই সিরিজের স্মার্টফোনগুলোর মধ্যে এটাই সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন চার্জার।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ও ৮জিবি র‍্যাম স্টোরেজের কারণে ওয়াই৩৬ এর কার্যক্ষমতা বেশ ভালো। চাইলে এর স্টোরেজ সক্ষমতা বাড়ানো যাবে আরো ৮ জিবি পর্যন্ত। এতে কোনো বাধা ছাড়াই চলবে ২৭টিরও বেশি অ্যাপ। একসাথে একাধিক অ্যাপ খুব সহজেই ব্যবহার করা যাবে।
দুর্দান্ত স্মার্টফোনটির ক্যামেরার মুডে আসছে নতুন সংযোজন ডাবল এক্সপোজার। দুইটি ছবিকে এক করে কাজ করাটা সহজ করে দিবে। এতে আছে ৫০ এমপি রিয়ার ক্যামেরা+২ এমপি মাইক্রোক্যামেরা, ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা।

গরমে, বৃষ্টিতে বা ঠান্ডায় যেখানেই থাকুন ফ্যাশন আর কাজে ভিভো ওয়াই৩৬ হতে পারে ‘কুল’ সহযোগী।

Nagad