সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়ানোর ঘোষণা বিসিবির

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, ১৯/০৬/২০২২

সংগৃহীত

বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জ। ইতিমধ্যেই এই বিভাগের ৮০ শতাংশ এলাকা পানির নিচে। এর মধ্যে সুনামগঞ্জের ৯০ শতাংশ এলাকা ডুবে গেছে। পানির স্রোত অসহায়ত্বের সর্বোচ্চ সীমা অতিক্রম করেছে। ভেঙে যাচ্ছে কাঁচা ঘর-বাড়ি। পানিবন্দি হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। স্বাধীনতার ৫০ বছরেও বন্যার এমন ভায়াবহ চিত্র দেখেননি সিলেটবাসী।

বন্যার্তদের সাহায্যার্থে উদ্ধারকার্যক্রমে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী। সিলেটের এমন ভয়াবহ অবস্থায় বন্যার্তদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যে সিলেটের স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করেছে বিসিবির সংশ্লিষ্ট বোর্ড পরিচালকরা।

রোববার (১৯ জুন) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বন্যার্তদের পাশে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিসিবির প্রধান নির্বাহী গণমাধ্যমকে বলেন, “আমাদের সব সময় চেষ্টা থাকে, এ রকম প্রাকৃতিক দুর্যোগে যারা ক্ষতিগ্রস্ত হয় তাদের পাশে থাকার জন্য। এবারও এর ব্যতিক্রম হবে না। আমাদের সভাপতি মহোদয়, ইতোমধ্যে আমাদের নির্দেশনা দিয়েছেন কীভাবে কী কাজ করলে, তাদের পাশে থাকা যাবে। আমরা এটা নিয়ে কাজ করছি।”

নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, “আমাদের সংশ্লিষ্ট যে বোর্ড পরিচালক রয়েছেন তিনি ইতোমধ্যে স্থানীয় প্রশাসনের সাথে কথা বলেছেন, কীভাবে আমরা অবদান রাখতে পারি, কীভাবে আমরা পাশে থাকতে পারি। সেটা নিয়ে আমরা কাজ করছি। খুব শিগগিরই আমরা আশা করছি যে, কিছু একটা ব্যবস্থা করতে পারব।”

বিসিবির প্রধান নির্বাহী বলেন, “আমাদের সিলেটের যেসব ক্রিকেটাররা জাতীয় দলের সাথে দেশের বাইরে আছেন, তাদের পরিবারের সাথে আমাদের যোগাযোগ রাখার জন্য বলা হয়েছে। আমরা সেভাবে কাজ করছি। সংশ্লিষ্ট বোর্ড পরিচালকদের সাথে আমাদের আলোচনা হচ্ছে। এ ছাড়াও এই দূর্যোগ শেষেও যে সমস্যার সৃষ্টি হতে পারে, সেসব নিয়েও আমরা চিন্তা ভাবনা করছি, কীভাবে সে সময় তাদের পাশে থাকা যায়।”

Nagad

নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, “ইতোমধ্যে আমাদের সিলেটের যে বোর্ড পরিচালক আছেন নাদেল ভাই (শফিউল আলম চৌধুরী নাদেল), তার সাথে আমাদের যোগাযোগ হয়েছে। বোর্ড সভাপতিও নির্দেশনা দিয়েছেন, সবার সাথে যোগাযোগ রাখতে। কেবল ন্যাশনাল টিমের সাথে যারা আছেন তারা না, আমাদের ক্রিকেট সংশ্লিষ্ট সবার পাশে আমরা সব সময় যেমন থাকি, এবারও থাকব।”

সারাদিন/১৯ জুন/এমবি