চালু হয়েছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ২৩/০৬/২০২২

বিমানবন্দরের রানওয়ে থেকে বন্যার পানি নেমে যাওয়ায় চালু হলো সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর। সকাল ৬টা থেকে পরীক্ষামূলকভাবে ফ্লাইট চালু করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।

বৃহস্পতিবার (২৩ জুন) ভোর থেকে বিমানবন্দরে বিমান চলাচল শুরু হয়। এর আগে রানওয়েতে বানের পানি ওঠায় গত ১৭ জুন বন্দরের ফ্লাইট কার্যক্রম তিন দিনের জন্য বন্ধের ঘোষণা দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, আজ বৃহস্পতিবার সকালে ওসমানী বিমানবন্দর থেকে সিলেট-লন্ডন রুটে দুটি ফ্লাইট আসা-যাওয়া করে। একই সঙ্গে সিলেট-ঢাকা রুটেও একাধিক বিমান আসা-যাওয়া করেছে। এ ছাড়াও একটি বিমান ম্যানচেস্টারের উদ্দেশে ছেড়ে গেছেন।

বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ বলেন, আজ বৃহস্পতিবার থেকে ওসমানী বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম চলছে। বিমান চলাচলে কোনো সমস্যা নেই। রানওয়ে থেকে পানি নেমে যাওয়ায় নির্বিঘ্নে বিমান চলাচল শুরু হয়েছে।

এর আগে ১৭ জুন (শুক্রবার) রানওয়েতে পানি ওঠায় তিন দিনের জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। তখন বন্যার পানিতে রানওয়ে, অ্যাপ্রোচ লাইট ও পাওয়ার ক্যাবল ডুবে যায়। এ অবস্থায় ঝুঁকি এড়াতে শুক্রবার দুপুর ৩টার পর থেকে বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে সিলেট বিমানবন্দরে যেসব আন্তর্জাতিক ফ্লাইট আসার কথা ছিল সেগুলো ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছে।

Nagad