ইংলিশ ক্লাবের কোচের পদ ছাড়লেন ওয়েন রুনি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, ২৫/০৬/২০২২

এবার দলটির কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড ওয়েইন রুনি। ১৭ মাস ক্লাবটির কোচের দায়িত্বে ছিলেন রুনি। এর আগে ২০২১ সালের জানুয়ারিতে ডার্বি কাউন্টির কোচের পদে যোগ দেন তিনি।

ক্লাবটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ওয়েন রুনি আজ ডার্বি কাউন্টি ফুটবল ক্লাবকে জানিয়েছেন যে, তিনি দলের ম্যানেজারের দায়িত্ব থেকে অব্যাহতি পেতে চান।’

ক্লাবের পক্ষ থেকে শুক্রবার রুনির দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের সর্বকালের সেরা গোলদাতাদের একজন রুনি। সাবেক ইংল্যান্ড অধিনায়ক ডার্বিতে কাজের জন্য ব্যাপক প্রশংসা পেয়েছেন।

দায়িত্ব ছেড়ে রুনি বলেন, ‘আমি প্রশাসকদের সঙ্গে দেখা করে আমার সিদ্ধান্ত তাদের জানাই যে, আমার ক্লাব ছাড়ার সময় হয়েছে। তারা আমার সিদ্ধান্ত পরিবর্তন করার জন্য অনেক চেষ্টা করেছিলেন। কিন্তু আমার মন চাচ্ছে না বলেই এই সিদ্ধান্ত নিয়েছি।’

মার্কিন ব্যবসায়ী ক্রিস কির্চনার ক্লাবটি কেনার প্রস্তাব প্রত্যাহার করলে ডার্বির ভবিষ্যৎ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

Nagad

ক্লাবটির হয়ে এক বছর খেলে ২০২১ সালের জানুয়ারিতে দলটির কোচ হিসেবে দায়িত্ব নেন তিনি। গত ১৮ মাসে ঘটে যাওয়া ঘটনাগুলো যেন আর না ঘটে, বিদায় বেলায় সেই আশা প্রকাশ করলেন এভারটন ও ম্যানচেস্টার ইউনাইটেডের অনেক সাফল্য পাওয়া এবং ইংল্যান্ডের রেকর্ড গোলদাতা রুনি।