টোল দিয়ে সেতুতে উঠেছেন প্রধানমন্ত্রী, কত টাকা দিলেন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, ২৫/০৬/২০২২

প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগৃহীত ছবি

প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে টোল দেন তিনি।

পদ্মা সেতুর টোল কর্মী তানিয়া আফরিন গণমাধ্যমকে বলেন, ১৬ হাজার ৪০০ টাকা টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে তার নিজের গাড়ির জন্য ৭৫০ টাকা। আর বাকি টাকা প্রধানমন্ত্রীর গাড়িবহরে থাকা ১৮টি গাড়ির জন্য।

সেতুর কর্মকর্তারা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই প্রথম যাত্রী, যিনি টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছেন।

আজ দুপুর ১২টার আগে মাওয়ায় পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে পদ্মা সেতু পাড়ি দিয়ে জাজিরা প্রান্তে যান তিনি। সেতু উদ্বোধনের মাধ্যমে খুলে যায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯টি জেলার সঙ্গে রাজধানীসহ দেশের অপর অংশের সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার দুয়ার।

প্রসঙ্গত, এর আগে গত ১৭ জুন পদ্মা বহুমুখী সেতুর টোল প্লাজার জন্য মাওয়া প্রান্তে টোল প্লাজা অতিক্রম করে কিছু পাবলিক গাড়ি নিয়ে পরীক্ষা চালায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পরীক্ষামূলক যানচলাচল প্রক্রিয়া সাত দিন ধরে চলমান ছিল এবং কর্তৃপক্ষ এই সময়ের মধ্যে টোল নেওয়া এবং স্লিপ দেওয়ার প্রক্রিয়াটির মহড়া দেয়। পদ্মা সেতু আজ যানবাহন চলাচলের জন্য উদ্বোধন করা হলেও আগামীকাল (২৬ জুন) সকাল ৬টায় সর্বসাধারণের যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

সারাদিন.২৫জুন. আরএ

Nagad