কলকাতায় ‘প্রাণের বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, ১৭/০৭/২০২২

সংগৃহীত

রবীন্দ্র নজরুল ফাউন্ডেশন ও ওয়ার্ল্ড ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন (বাংলাদেশ)-এর উদ্যোগে কলকাতা প্রেসক্লাবে দুই বাংলার সম্প্রীতি উৎসব, ‘প্রাণের বঙ্গবন্ধু’ বইয়ের মোরগ উন্মোচন, কবিতা পাঠ ও সম্মাননা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের বিধায়ক ও পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক কুমার দেব। প্রধান অতিথি ছিলেন ভারত সরকারের তথ্য মন্ত্রণালয় সাহিত্য একাডেমির আঞ্চলিক সচিব দেবেন্দ্র কুমার দেব ও দীপঙ্কর নাগ (তারা টিভি)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে এশিয়ান টিভি ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হারুন-উর-রশিদ, মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন, প্রবাসী বাংলার মুখের প্রযোজক ও পরিচালক এমারত হোসেন সোহাগ, বীর মুক্তিযোদ্ধা ড. নিজামুদ্দিন আল হোসাইনী, কবি শাহীন রেজা, প্রাণের বঙ্গবন্ধু বইয়ের সম্পাদক ইমদাদুল হক তৈয়ব ও ভারত থেকে কবি ও সম্পাদক সত্যপ্রিয় মুখোপাধ্যায়, স্বপন ভট্টাচার্য ও ধীরেন শাসমল, সৌমিত বসু, ইন্দ্রজিৎ ভট্টাচার্য প্রমুখ।

সম্মাননা প্রাপ্তরা হলেন- আবাসন শিল্পে বিশেষ অবদানের জন্য ড. মো: সাদী উজ-জামান, প্রখ্যাত সংগীত শিল্পী শাওন চৌধুরী, কবি ও লেখক অধ্যক্ষ রওশন আক্তার বাবলি, সাংবাদিক ও স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষক রাবেয়া সুলতানা, সংগীতশিল্পী দেবাশীষ ভট্টাচার্য, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও মুসলিম কালেকশনের চেয়ারম্যান মুসলিম ঢালী, লায়ন অ্যাডভোকেট ড. চৌধুরী শাহনাজ রুমানা প্রমুখ।

অনুষ্ঠানে দু’দেশের ৫০ জন কবি বঙ্গবন্ধুর কবিতা পাঠ করেন এবং গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়।

সারাদিন/১৭ জুলাই/এমবি 

Nagad