আপত্তিকর ভিডিও ভাইরালের হুমকি: রিমান্ড শেষে সুজন কারাগারে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, ২৩/০৭/২০২২

সংগৃহীত

আপত্তিকর ভিডিও ও ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল করার হুমকি দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় মো: আব্দুল্লাহ আল মনসুর ওরফে সুজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২২ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এই আদেশ দেন।

এদিন রিমান্ড শেষে সুজনকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অন্যদিকে আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিকটিমের সাথে সুজনের পরিচয় হয়। ভিকটিম পেশায় একজন আবৃত্তি শিল্পী ও লেখিকা। সুজনও একজন আবৃত্তি শিল্পী ও লেখক। ভিকটিম লন্ডন প্রবাসী হওয়ায় বই প্রকাশ ও সাংগঠনিক কারণে ফেসবুক মেসেঞ্জার, ভাইবার এবং ওয়াটসঅ্যাপে সুজনের সঙ্গে যোগাযোগ হতো।

গত ০১ জানুয়ারি ভিকটিম লন্ডনে অবস্থানকালে বাংলাদেশ সময় দুপুর ২টায় সুজন ভাইবারে ভিডিও কল দেন। ভিকটিম বাথরুমে গোসলরত অবস্থায় তার ভিডিও কলটি রিসিভ করলে সুজন কৌশলে ভিকটিমের নগ্ন ছবি ও ভিডিও ডিজিটাল ডিভাইসে পর্ণগ্রাফির উদ্দেশ্যে ধারণ ও সংরক্ষণ করে।

Nagad

পরবর্তীসময়ে সুজন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করার ভয় দেখিয়ে ভিকটিমের কাছে দুই লাখ টাকা দাবি করে। পরে ভিকটিম সম্মান রক্ষার্থে গত ২৮ এপ্রিল সন্ধ্যা ৭টায় সুজনকে ২৫ হাজার টাকা দেন। এরপর ভিকটিমের অভিযোগে ২১ জুলাই (বৃহস্পতিবার) শাহবাগ থানায় পর্নোগ্রাফি আইনে একটি মামলা করা হয়।

পরে বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে রাজাধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে সুজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

একই দিনে তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সারাদিন/২০ জুলাই/এমবি