লীজকৃত পুকুরে মাছ চাষ নিয়ে দ্বন্দ্ব, হামলায় গর্ভের সন্তান নষ্ট

লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাট প্রতিনিধি:
প্রকাশিত: ১০:২৩ পূর্বাহ্ণ, ৩০/০৭/২০২২

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর গ্রামে পানি উন্নয়ন বোর্ডের লীজকৃত পুকুরে মাছ চাষ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় অন্তঃসত্ত্বা এক নারীর গর্ভের সন্তান নষ্ট হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা হলেও পুলিশ এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার করতে পারেনি।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই এলাকায় পানি উন্নয়ন বোর্ডের একটি পুকুর সাহেরা বেগম ও ছকের আলীসহ মোট ৬ জন লীজ নিয়ে মাছ চাষ করে আসছে। ওই পুকুরের মাছ চাষ নিয়ে সাহেরা বেগমের সাথে ছকের আলীর দ্বন্দ্ব শুরু হয়। সাহেরা বেগমের অভিযোগ ছকের আলী পুকুরের সকল সুবিধা থেকে তাকে বি ত করে। এ ঘটনার জের ধরে গত ২০ জুলাই ছকের আলী ও তার লোকজন প্রথমে সাহেরা বেগমের উপর হামলা চালায়। খবর পেয়ে সাহেরা বেগমের ছেলে নুর আলম ও পুত্রবধূ মাজেদা বেগম ঘটনাস্থলে এসে ওই ঘটনার প্রতিবাদ করেন। এতে ছকের আলী ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে নুর আলম ও মাজেদা বেগমের উপর হামলা চালায়। ওই হামলায় নুর আলম গুরুতর আহত হয় এবং মাজেদা বেগমের গর্ভের সন্তান নষ্ট হয়ে যায় এমন অভিযোগ সাহেরা বেগমের।

এ ঘটনায় সাহেরা বেগমের বড় ছেলে শাহ আলম বাদী হয়ে স্থানীয় থানায় ছকের আলী, আব্দুর রশিদ, জেল হক, সাজেদা বেগম, আয়শা বেগম, জয়তন নেছাকে আসামী করে একটি মামলা দায়ের করেন। কিন্তু এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার হয়নি।

তবে এ বিষয়ে ছকের আলীসহ মামলার অন্যান্য আসামীদের সাথে যোগাযোগ করা হলেও তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।

হাতীবান্ধা থানায় ওসি শাহ আলম জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Nagad