নিজেদের ব্র্যান্ড তৈরি করতে চাই: সোহান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, ৩০/০৭/২০২২

সংগৃহীত

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ দলে সিনিয়র কিংবা জুনিয়র, কেউই যেন নেই। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হেঁটেছে উল্টো পথে।

নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে শুধু নেতৃত্ব থেকেই বাদ দেওয়া হয়নি, রাখা হয়েছে দলের বাইরেও। দলে নেই মুশফিকুর রহিম, সাকিব আল হাসান। তামিম ইকবালও নিয়েছেন অবসর। জিম্বাবুয়েতে কাজী নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে নতুন একটা দল পাঠানো হয়েছে। সোহানের জন্য এই সিরিজটি বড় চ্যালেঞ্জ।

শুক্রবার (২৯ জুলাই) ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে সোহান বলেন, “আমরা বাংলাদেশি, নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই। অনেক দলই হয়তো পাওয়ার হিটিং ভালো পারে। তবে আমরা যদি স্মার্ট এবং সেন্সিবল থাকি, তাহলে ওভার বাউন্ডারি না হলেও বাউন্ডারি মারতে পারব। এখানে একটা সুযোগ বা আমাদের চাওয়া- নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই। অন্য দলগুলো কী করছে, অবশ্যই আমরা খুব বেশি চিন্তিত না। নিজেদের ব্র্যান্ড তৈরি করতে চাই।”

সোহান আরও বলেন, “আমাদের অনভিজ্ঞ দল বলতে পারেন না। তরুণ দল বলতে পারেন, শিখতে আসি নাই। চ্যালেঞ্জ থাকবে, জেতার জন্যই এসেছি। বেশিরভাগ ছেলেই ৬-৭ বছর ধরে খেলছে, ফলে আমরা যথেষ্ট অভিজ্ঞ। দল নিয়ে খুশি। চ্যালেঞ্জের মুখোমুখি হবো, তবে সেটির জন্য প্রস্তুত আছি।”

জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। সিরিজে তিনটি টি-টোয়েন্টি যথাক্রমে আগামী ৩০ ও ৩১ জুলাই এবং ০২ আগস্ট হবে। এরপর শুরু হবে ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে হবে আগামী ০৫ আগস্ট। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে আগামী ০৭ ও ১০ আগস্ট।

টি-টোয়েন্টির জন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

Nagad

লিটন দাস, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

সারাদিন/৩০ জুলাই/এমবি