আগামী তিনদিন বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, ৩০/০৭/২০২২

সংগৃহীত

ঢাকা ও চট্টগ্রামসহ দেশের আট বিভাগেই ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর। একই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলেও পূর্বাভাসে দিয়েছে সংস্থাটি।

শনিবার (৩০ জুলাই) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া আগামী তিনদিন (৭২ ঘণ্টা) বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে এবং সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার সকাল ৬টা পর্যন্ত দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রংপুরে ৯৬ মিলিমিটার। এছাড়া মাইজদীকোর্ট ৪২ মিলিমিটার ও কুমারখালীতে ২৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

গতকাল (২৯ জুলাই) শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৬ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া রংপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ ডিগ্রী সেলসিয়াস।

বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রী সেলসিয়াস, রাজশাহীতে ৩৪ দশমিক ৪, রংপুরে ৩৪ দশমিক ৫, ময়মনসিংহে ৩৪ দশমিক ৪ ডিগ্রী, সিলেটে ৩৫ ডিগ্রী, চট্টগ্রামে ৩৪ দশমিক ৪, খুলনায় ৩৫ দশমিক ৫ ডিগ্রী এবং বরিশালে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Nagad

সারাদিন/৩০ জুলাই/এমবি