রাবির ‘এ’-‘বি’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী সংবাদদাতারাজশাহী সংবাদদাতা
প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, ০৩/০৮/২০২২

সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে।

‘এ’ ইউনিটে গড় পাশের হার ৫৫ দশমিক ৩৪ শতাংশ। আর ‘বি’ ইউনিটে গড় পাশের হার ৪০ দশমিক ৯৩ শতাংশ।

মঙ্গলবার (০২ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের ডীন কমপ্লেক্সে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এই দুই ইউনিটের ফল প্রকাশ করেন।

ফলাফল প্রকাশকালে উপাচার্য জানান, গুণগত মানের প্রশ্ন তৈরি ও সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করার পাশাপাশি নির্ভুল যাচাই-বাছাই শেষে সঠিক ফলাফল প্রকাশ করা এক মহাযজ্ঞ। সব কিছু সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতাকারী সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই ফলাফলে মেধার সর্বোচ্চ মূল্যায়ন হয়েছে বলেও জানান তিনি।

‘এ’ ইউনিটে ৫৫ দশমিক ৩৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে গ্রুপ-১-এ পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ৮০। গ্রুপ-২-এ পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। গ্রুপ-৩-এ পাশের হার ৬২ দশমিক ৩৩ এবং সর্বোচ্চ নম্বর ৯৩ দশমিক ১৫। গ্রুপ-৪-এ পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৬৫।

অন্যদিকে, ‘বি’ ইউনিটে ৪০ দশমিক ৯৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে গ্রুপ-১-এ পাশের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ৭০। গ্রুপ-২-এ পাশের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮০ দশমিক ১০। গ্রুপ-৩-এ পাশের হার ৩৬ দশমিক ৮৫ এবং সর্বোচ্চ নম্বর ৭৪ দশমিক ১০।

Nagad

এ সময় উপ-উপাচার্য প্রফেসর মো: সুলতান-উল ইসলাম, প্রক্টর প্রফেসর মো: আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে এবং ‘এ’ ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াস হোসেন’সহ ইউনিটভুক্ত অনুষদসমূহের অধিকর্তা ও সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

যেভাবে ফল দেখা যাবে
প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd’তে প্রবেশ করতে হবে। তারপর ওয়েবসাইটের Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি https://admission.ru.ac.bd/undergraduate/ লিংকে প্রবেশ করতে পারবে।

পরে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীর ইউনিট সিলেক্ট করতে হবে। তারপর Exam Roll অপশনে রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করতে হবে। পরবর্তীতে আরেকটি পেজে নিয়ে যাওয়া হবে। সেখানে শিক্ষার্থীর পরীক্ষার রেজাল্ট, পজিশন, প্রাপ্ত নম্বর, সাক্ষাতের তারিখ দেখতে পারবে।

সারাদিন/০৩ আগস্ট/এমবি