পাচারের সময় চুয়াডাঙ্গা থেকে ৮০ হাজার ডলার উদ্ধার

চুয়াডাঙ্গা প্রতিনিধি:চুয়াডাঙ্গা প্রতিনিধি:
প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, ০৩/০৮/২০২২

প্রতীকী ছবি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ফুলবাড়ী সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারতে পাচারের সময় ৮০ হাজার মার্কিন ডলার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়ী সীমান্তের ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পরিত্যক্ত অবস্থায় ডলারগুলো উদ্ধার করা হয়।চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্ণেল শাহ মোহাম্মদ ইশতিয়াক।

তিনি জানান, ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে মালামাল পাচার করা হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বেলা সাড়ে ১১টায় সেখানে অভিযান চালায় বিজিবি। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে এক চোরাকারবারি ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগটি জব্দ করে কাগজে মোড়ানো ৮টি প্যাকেট উদ্ধার করা হয়। প্রতিটি প্যাকেট থেকে ১০০ ইউএস ডলারের ১০০টি নোট পাওয়া যায়। যাতে প্রতিটি বান্ডেলে ১০ হাজার ইউএস ডলার রয়েছে। আটটি বান্ডেলে মোট ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।

শাহ মোহাম্মদ ইশতিয়াক আরও জানান, উদ্ধারকৃত ডলারের মূল্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারণ করা হবে। ওই ঘটনায় দর্শনা থানায় মামলা ও উদ্ধার করা ডলার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

সারাদিন.৩ আগস্ট. আরএ

Nagad