ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, ০৪/০৮/২০২২

ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। বৃহস্পতিবার (৪ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (সরকারি কলেজ -২ শাখা) উপ-সচিব চৌধুরী সামিরা ইয়াসমিনের সই করা এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়।

বৃহস্পতিবার (৪ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ১৯৯৩ সালে ১৪তম বিসিএসে বাংলা বিভাগের প্রভাষক হিসেবে শিক্ষা ক্যাডারের কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। সবশেষ তিনি ঊর্ধ্বতন বিশেষজ্ঞ হিসেবে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড ঢাকায় প্রেষণে কর্মরত ছিলেন।

প্রজ্ঞাপনে বলা হয়, অধ্যাপক মোহাম্মদ ইউসুফ আগামী ১০ আগস্টের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। এই কর্মকর্তা আবশ্যিকভাবে তার পিডিএস ও লগইনপূর্বক অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করবেন।

প্রসঙ্গত, চলতি বছরের ২৪ মার্চ ঢাকা কলেজের ৭৪তম অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার অবসর নেন। ফলে অধ্যক্ষের পদ শূন্য হয়। নতুন করে এই নিয়োগের মাধ্যমে অধ্যাপক মোহাম্মদ ইউসুফ কে অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করা হলো। অধ্যক্ষ পদ শূন্য অবস্থায় ৭৫তম অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছিলেন একই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন।

Nagad