বানারীপাড়ায় চাখারে ৯০বছরের বৃদ্ধার উপর হামলায় থানায় অভিযোগ

বরিশালের বানারীপাড়া উপজেলার চাখার ইউনিয়নের দড়িকর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অতর্কিত হামলায় বৃদ্ধা সহ ৩ জন আহত অবস্থায় বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ব্যাপারে বানারীপাড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বুধবার ( ৩ আগস্ট ) বিকালে সরেজমিনে জানা যায়, প্রয়াত আবদুল হাকিমের স্ত্রী বৃদ্ধা রাবেয়া বেগম (৯০) তার বসত ঘরের আঙ্গিনায় দাঁড়িয়ে প্রতিবেশী মো. রফিকের ছেলে মো. রাজু মূত্র ত্যাগ করায় ঐ বৃদ্ধা প্রতিবাদ করে। পরবর্তীতে এই তুচ্ছ ঘটনা কেন্দ্র করে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়। এনিয়ে স্থানীয় গণ্যমান্যদের জানানো হলে তারা দু’পক্ষের ভিতর মিটমাট করে দেওয়ার অশ্বত্ব করেন।

পরবর্তীতে মৃত আক্কেল আলীর ছেলে রফিক ঢাকায় অবস্থান কৃত নিজ সন্তান, রাজিব, সুজন, ভাই সহিদকে খবর দিলে তারা এসে পূর্ব পরিকল্পিতভাবে লাঠিসোঁটা নিয়ে বৃদ্ধার বসত ঘরে প্রবেশ করে অতর্কিত হামলা করে। এসময় বৃদ্ধার ডাক চিৎকারে ছেলের বৌ সালেহা বেগম ও নাতি সজল এগিয়ে এলে তাদেরকেও এলোপাথাড়ি পিটিয়ে গুরুতর আহত করে এবং যাওয়ার সময় আসবাবপত্র ভেঙে গুঁড়িয়ে দেয়। পরবর্তীতে আহতদের স্থানীয়রা উদ্ধার করে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এবিষয়ে প্রতিবেশী ও স্থানীয় সাধারণ মানুষ এই অতর্কিত হামলার প্রতিবাদ করে বলেন, এরা মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী এর আগেও এর চেয়ে ভয়ংকর অপরাধ করেছে। আমরা এই অসহায় বিধবা বৃদ্ধা’র উপর হামলার প্রতিবাদ জানাই ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সঠিক তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাসুদ আলম চৌধুরী বলেন, অভিযোগ রয়েছে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Nagad