ডিএমপির ঊর্ধ্বতন ১৬ কর্মকর্তাকে বদলি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২ আগস্ট ২০২২, ১২:৩৮ পূর্বাহ্ণ

অতিরিক্ত উপপুলিশ কমিশনার পদমর্যাদার কর্মকর্তাসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-র ১৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বদলিকৃতদের মধ্যে পাঁচজন অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ও ১১ জন সহকারী কমিশনার (এসি)। তাদের অধিকাংশকে ট্রাফিক বিভাগে বদলি করা হয়েছে। বদলির আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১০ আগস্ট) ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়। আজ বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া বিভাগ থেকে বিষয়টি জানানো হয়েছে।

আদেশে বলা হয়, ডিএমপির বিভিন্ন বিভাগে কর্মরত ১০ জন অতিরিক্ত উপপুলিশ কমিশনার এবং ৬ জন সহকারী পুলিশ কমিশনারকে বদলি করা হয়েছে। এর মধ্যে অতিরিক্ত উপপুলিশ কমিশনার মোল্লা তবিবুর রহমানকে মতিঝিল ট্রাফিক বিভাগে, অতিরিক্ত উপপুলিশ কমিশনার এবিএম জাকির হোসেনকে প্রটেকশন বিভাগে, অতিরিক্ত উপপুলিশ কমিশনার এএসএম হাফিজুর রহমানকে গুলশান ট্রাফিক বিভাগে, অতিরিক্ত উপপুলিশ কমিশনার নিশাত রহমান মিথুনকে আইসিটি বিভাগে এবং অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. শহিদুল ইসলামকে লালবাগ ক্রাইম জোনে বদলি করা হয়েছে।

এ ছাড়া অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. ফরিদ আহম্মেদকে প্রটেকশন বিভাগে, অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. শাহ কামালকে প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ বিভাগে, অতিরিক্ত উপপুলিশ কমিশনার সন্দীপ সরকারকে ইন্টেলিজেন্স অ্যান্ড এনালাইসিস বিভাগে এবং অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. ইলিয়াস হোসেনকে লজিস্টিকস বিভাগে বদলি করা হয়েছে।

অন্যদিকে, সরকারি পুলিশ কমিশনার শাহ আলমকে শাহবাগ জোন ট্রাফিক বিভাগে, সহকারী পুলিশ কমিশনার মো. আব্দুল হালিমকে পল্লবী ক্রাইম জোনে, সহকারী পুলিশ কমিশনার মো. রাইসুল ইসলামকে কোতোয়ালি ট্রাফিক জোনে, সহকারী পুলিশ কমিশনার জায়েন উদ্দিন মোহাম্মদ যিয়াদকে চকবাজার ক্রাইম জোনে, সহকারী পুলিশ কমিশনার মো. নূর নবীকে শ্যামপুর ক্রাইম জোনে এবং সরকারি পুলিশ কমিশনার আরিফুল ইসলাম সরকারকে খিলগাঁও ক্রাইম জোনে বদলি করা হয়েছে।