পিকে হালদারসহ ১৪ জনের চার্জশুনানি পেছালো

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২, ১১:৫৫ অপরাহ্ণ

প্রশান্ত কুমার হালদারসহ (পিকে হালদার) ১৪ জনের বিরুদ্ধে ৪২৬ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে প্রায় ৬ হাজার ৮০ কোটি টাকা লেনদেনের মামলায় অভিযোগ গঠনের (চার্জশুনানি) তারিখ পিছিয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে এই মামলায় চার্জশুনানির জন্য আগামী ২৯ আগস্ট নতুন তারিখ ধার্য করেন।

এরআগে আসামিপক্ষের আইনজীবী চার্জশুনানির জন্য সময় আবেদন করেন। আদালত সেই আবেদন মঞ্জুর করে চার্জশুনানির জন্য আগামী ২৯ আগস্ট দিন ঠিক করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রসিকিউটর মীর আহাম্মদ আলী সালাম এই তথ্য নিশ্চিত করেছেন।

এই মামলার ১৪ আসামির মধ্যে ১০ জন পলাতক। আসামিরা হলেন- পিকে হালদারের মা লিলাবতী হালদার, পূর্ণিমা রানি হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি।

চার্জশিটভুক্ত অপর চার আসামি কারাগারে আছেন। ওই আসামিরা হলেন- পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা। এদিন তাদের আদালতে হাজির করা হয়।

এরআগে গত ০৭ জুলাই এই মামলার পলাতক ১০ আসামিকে হাজিরে জারি করা গেজেট বিজ্ঞপ্তির কপি আদালতে দাখিল করা হয়। এরপর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ বদলির আদেশ দেন।

বদলি আদালতে চার্জশুনানির জন্য আজকের (১৬ আগস্ট) দিন ধার্য ছিল।

সারাদিন/১৬ আগস্ট/এমবি