বাংলাদেশকে মর্যাদার আসন থেকে ছিটকে ফেলতে চায় বিএনপি: নাছিম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ১:৩৭ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়নে বিশ্ববাসীর নজর কেড়েছে। বিশ্বে বাংলাদেশ এখন মর্যাদার আসন রয়েছে। কিন্তু বিএনপি-জায়ামাত আমাদের এ মর্যাদার আসন থেকে ছিটকে ফেলে দিতে চায়।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি জাতির পিতার হত্যাকারীদের রক্ষা করে সরকারি চাকরি দিয়েছিল। তারা এখনও দেশের রাজনীতিতে রয়েছে ও ক্ষমতায় আসতে দেশি-বিদেশি ষড়যন্ত্র করে যাচ্ছে। বিএনপি এখন সাম্প্রদায়িক রাজনীতির মোহে রয়েছে।

তিনি বলেন, তারা দেশের সাম্প্রদায়িক শক্তির উত্থান চায়। তারা এখন শুধু বঙ্গবন্ধুকন্যার বিরোধিতা করে না, ক্ষমতা থেকে সরাতে চায়। যেকোনো উপায়ে, যেকোনো মূল্যে ক্ষমতায় আসতে চায় তারা।

‘বিএনপি মিথ্যাচার ও গুজব রটিয়ে দেশ অস্থিতিশীল করতে চায়। এরাই দেশে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছিল। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না, শুধু লেবাস ধরে থাকে।’

তিনি বলেন, তারা মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কোনো কর্মসূচি দিতে পারে না। উন্নয়ন ও গঠনমূলক সৃজনশীল কোনো কর্মকাণ্ড করতে পারে না। তারা উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে উসকে দিয়ে দেশের সাম্প্রদায়িক শক্তির উত্থান ঘটাতে চায়।

‘তারা জঙ্গিদের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। ২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি-জায়ামাত হাজার হাজার গণতান্ত্রিক ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের হত্যা করে। ধর্মীয় সংখ্যালঘুদের ওপর আঘাত হানে।’

তিনি বলেন, আমরা এখন উন্নয়নের পথে হাঁটতে চাই, এগিয়ে যেতে চাই। এ পথযাত্রায় যেখানেই বাধা আসবে, আমরা সেখানেই প্রতিবাদ করব।’

নাছিম বলেন, বর্তমানে যারা কৃষিবিদদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে চান তাদের প্রতি আমাদের সজাগ থাকতে হবে। কারণ এখানে আমরা মেধা-পেশাদারত্বের ভিত্তিতে মর্যাদা পাই। এখানে কে কোন বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইয় অ্যাসোসিয়েশনের সভাপতি কিংবা সদস্য তা মুখ্য নয়। মুখ্য বিষয় হলো জাতির পিতা চেয়েছেন এদেশে কৃষিবিজ্ঞানীরা দেশের জন্য অবদান রাখুক।

তিনি আরও বলেন, যিনি নিজের স্বার্থে আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করবেন তাকে বলবো, বঙ্গবন্ধুর আদর্শ, শেখ হাসিনার লক্ষ্য ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি শ্রদ্ধা পোষণ করে মর্যাদার জায়গায় যার যতটুকু প্রাপ্য বা অধিকার সেটা নিয়ে থাকুন। কেউ যদি অনিয়ম করেন তাহলে আমরা বসে থাকবো না। বঙ্গবন্ধুর আদর্শের কৃষিবিদরা এটা কখনো মেনে নেবেন না। সূত্র: জাগো নিউজ