ভূমিহীনদের উপর হামলা, মামলা, নির্যাতন বন্ধের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, ০৭/১২/২০১৯

ভূমিহীনদের উপর হামলা, মামলা, নির্যাতন বন্ধের দাবীতে মানববন্ধন করেছে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১১ টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের উদ্যোগে “ভূমিহীনদের উপর হামলা, মামলা, নির্যাতন বন্ধের দাবীতে মানববন্ধন” অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের প্রধান উপদেষ্টা ইকবাল আমিন, নাগরিক পরিষদের আহবায়ক ও ভূমিহীন আন্দোলনের প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ শামসুদ্দিন, সভাপতি সাইদুর রহমান লুৎফর, সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান সিরাজ, কার্যকরী সদস্য আব্দুল মান্নান, মোঃ ফজলু সহ বিভিন্ন জেলার ভূমিহীন ভুক্তভোগীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের বিভিন্ন জায়গায় অসহায় ভূূমিহীনরা ভূমিদস্যুদের দ্বারা মিথ্যা মামলা-হামলা, নির্যাতনের শিকার হচ্ছেন। ভূমিদস্যুরা রাজনৈতিক ছত্রছায়ায় এসব অপকর্ম করছেন। কিন্তু তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। স্বাধীনতার পর থেকে অদ্যাবধি হাজার হাজার ভূমিহীনদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়েছে, অথচ একজন ভূমিদস্যুকেও আইনের আওতায় আনা হয়নি।

বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের দাবীগুলো হলো,  সকল ভূমিহীনদের বাসস্থান নিশ্চিত করে, উচ্ছেদ করতে হবে।  ভূমিহীনদের মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে ও ভূমিদস্যুদের আইনের আওতায় আনতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে হবে এবং দুর্নীতিবাজ, ব্যবসায়িক ও সিন্ডিকেটদের আইনের আওতায় আনতে হবে। এনজিও’র নামে সুদের ব্যবসা বন্ধ করতে হবে।

সারাদিন/৭ডিসেম্বর

Nagad