ফেব্রুয়ারিতে আসছে নতুন টাটা গ্রাভিটাস

অটোমোবাইল ডেস্কঅটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, ১০/১২/২০১৯

টাটা এসইউভি প্রেমিদের জন্য সুখবর এনেছে কোম্পানিটি। প্রতিষ্ঠানটি আগামী বছর ফেব্রুয়ারি মাসে লঞ্চ করতে যাচ্ছে নতুন টাটা গ্রাভিটাস। লঞ্চের পরে এটাই হবে কোম্পানির ফ্ল্যাগশিপ এসইউভি।

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা যায়, ওমেগা প্ল্যাটফর্মে এই গাড়ি ডিজাইন করেছে টাটা মটোর্স। ২০২০ সালে সালের ফেব্রুয়ারি মাসে এই গাড়ি লঞ্চের খবর নিশ্চিত করেছে টাটা।

নতুন গাড়ির নাম ঘোষণা করার সময় কোম্পানির যাত্রীবাহী গাড়ি বিভাগের প্রধান ময়ঙ্ক পারিক বলেন, ‘নতুন এই গাড়ির নাম হবে টাটা গ্রাভিটাস। গ্রাহকের সামনে এই বিশ্বমানের গাড়ি নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। আরাম ও পারফর্মেন্সের এক দারুণ সমন্বয় হতে চলেছে নতুন গাড়িটি ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে এই গাড়ি লঞ্চ হবে ’

কী থাকবে গাড়িটিতে …

হ্যারিয়ার থেকে ৬৩ মিমি লম্বা ও ৮০ মিমি উঁচু নতুন গ্রাভিটাস। ফলে একটি অতিরিক্ত সিটের রো আর অতিরিক্ত লেগ স্পেস রাখা সম্ভব হয়েছে এই গাড়িতে। যদিও হেরিয়ার এর সাথে এই গাড়ির হুইল-বেসে কোন পার্থক্য নেই। এই দুই গাড়িতেই রয়েছে ২৭৪১ মিমি হুইল-বেস।

এছাড়াও থাকছে ২ লিটার ৪ সিলিন্ডার ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৭০ বিএইচপি শক্তি আর ৩৫০ এনএম টর্ক পাওয়া যাবে। গাড়িতেও একই ইঞ্জিন ব্যবহার করেছিল টাটা।

Nagad

সারাদিন/১০ ডিসেম্বর/আর