‘কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে সংগ্রাম পত্রিকাটি ঠিক করেনি: জিএম কাদের

জেষ্ঠ্য প্রতিবেদকজেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, ১৪/১২/২০১৯

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, শহীদের একটা সংজ্ঞা আছে। কাদের মোল্লার মৃত্যু এই সংজ্ঞার মধ্যে পড়ে বলে মনে করিনা। যুদ্ধাপরাধের দায়ে ফাঁসিতে দন্ডিত আবদুল কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে দৈনিক সংগ্রাম পত্রিকাটি ঠিক করেনি।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে নগরীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে জি এম কাদের এ কথা বলেন।

প্রসঙ্গত, একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর জামায়াতে ইসলামীর নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়। তাঁকে ‘শহীদ’ উল্লেখ করে গত বৃহস্পতিবার সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

জে এম কাদের বলেন, কাদের মোল্লাকে শহীদ বলাটা সমর্থনযোগ্য নয়। আমরা এর প্রতিবাদ করছি। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন দৈনিক সংগ্রামের ডিক্লারেশন বাতিলের বিষয়টি একান্তই সরকারের ব্যাপার।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেছেন, জাতীয় শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবিদের হত্যা করে বাঙালী জাতীকে মেধা শুন্য করতে চেয়েছিলো। পাকিস্তান হানাদার বাহিনীর সেই ষড়যন্ত্র সফল হয়নি।

তিনি বলেন, যারা দেশ মাতৃকার জন্য জীবনের সবোর্চ্চ ত্যাগ স্বীকার করেছেন তাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে দেশকে আরো এগিয়ে নিতে হবে। আমরা বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবো।

Nagad

এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য এস.এম. ফয়সল চিশতী, আলমগীর সিকদার লোটন, নাজমা আখতার এমপি, উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি, ভাইসচেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, নুরুল ইসলাম নুরু, আমানত হোসেন আমানত প্রমূখ।

সারাদিন/১৪ডিসেম্বর/