নেপালের ১৩তম সাফ গেমসে এআইইউবি শিক্ষার্থীদের পদক অর্জন

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, ১৭/১২/২০১৯

সম্প্রতি নেপালে অনুষ্ঠিত ১৩ তম দক্ষিণ এশীয় (এসএ) গেমস ২০১৯-এ আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) এর ৪ জন শিক্ষার্থী আফিফ হোসেন, আর্দিনা ফেরদৌস, উম্মে জাকিয়া সুলতানা টুম্পা এবং শোভন চৌধুরী বাংলাদেশের হয়ে স্বর্ণ ও রৌপ্য পদক জিতেছেন।

পুরুষদের ক্রিকেট বিভাগে আফিফ বাংলাদেশ ক্রিকেট দলের একজন সদস্য হিসাবে স্বর্ণপদক জিতেছেন। আর একজন ছাত্রী মিস টুম্পা ৫০ মিটার মহিলা টিম রাইফেল বিভাগে এবং ১০ মিটার মহিলা টিম এয়ার রাইফেল বিভাগে ২ টি রৌপ্য পদক জিতেছেন।

সম্প্রতি এআইইউবি থেকে বিবিএ শেষ করেছেন মিস আরদিনা ফেরদৌস তিনি ১০ মিটার মহিলা এয়ার পিস্তল বিভাগে বাংলাদেশের হয়ে রৌপ্যপদক জিতেছেন। এছাড়াও, শোভন চৌধুরী পুরুষদের দলের শুটিং (৫০মিটার ৩ পজিশন) বিভাগে বাংলাদেশের হয়ে রৌপ্য পদক অর্জন করেছেন।

এটি উল্লেখ্য যে এআইইউবি ও বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের মাঝে সম্পাদিত শিক্ষা বিষয়ক পারস্পারিক দ্বিপাক্ষিক সমঝোতা সহযোগিতার অংশ হিসাবে শোভন ও টুম্পা দুজনই এমবিএ প্রোগ্রামে পূণর্ ক্রীড়া বৃত্তির আওতায় অধ্যয়নরত এবং অর্দিনা বিবিএ প্রোগ্রামে অধ্যয়ন করছেন। অন্যদিকে, জাতীয় ক্রিকেটার আফিফ এআইইউবি -বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর মাঝে সম্পাদিত শিক্ষা বিষয়ক পারস্পারিক দ্বিপাক্ষিক সমঝোতা সহযোগিতার অংশ হিসাবে পূর্ণ ক্রীড়া বৃত্তির আওতায় বিবিএ প্রোগ্রামে অধ্যয়ন করছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশন এর মাঝে শিক্ষা বিষয়ক পারস্পারিক দ্বিপাক্ষিক সমঝোতার আলোকে এআইইউবি শিক্ষা অংশীদার হিসাবে উচ্চ শিক্ষা কার্যক্রমে সহযোগিতা প্রদান করছে। এআইইউবি পরিবারের পক্ষ হতে বাংলাদেশের হয়ে পদক অর্জনে আফিফ, আরদিনা, শোভন ও টুম্পাকে আন্তরিক অভিনন্দন।

সারাদিন/১৭ ডিসেম্বর/আর

Nagad