অদক্ষ শ্রমিকের চাহিদা দিনদিন কমে যাচ্ছে: ইমরান আহমদ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, ১৭/১২/২০১৯

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আমরা বারবার দক্ষ শ্রমিকের কথা বলছি। অদক্ষ শ্রমিকের চাহিদা দিনদিন কমে যাচ্ছে। দেশে এখনও ৪০ শতাংশ অদক্ষ শ্রমিক রয়েছে। আমরা চাই তাদের দিকে নজর দিতে। সরকার বিভিন্ন সময় বিভিন্ন ব্যবস্থাপনায় দক্ষ শ্রমিক তৈরির জন্য অনেক উদ্যোগ নিয়েছে। এর মধ্যে প্রতি উপজেলায় একটি করে প্রশিক্ষণ সেন্টার স্থাপন করা হবে। এ প্রক্রিয়া চলমান আছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, চলতি অর্থবছর (২০১৯-২০) শেষে এক কোটি প্রবাসীর কাছ থেকে ২১ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স আসবে। গতবছর সাড়ে ১৬ বিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছিল। আমরা বিশ্বাস করি এবছর শেষ না হতেই রেমিট্যান্স সাড়ে ১৬ বিলিয়ন থেকে ২১ বিলিয়ন ডলারের বেশি যাবে। এজন্য আমাদের দক্ষ শ্রমিক পাঠাতে হবে।

।এসময় প্রবাসী কল্যাণ সচিব সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমদ মুনিরুছ সালেহীন, বাংলাদেশ বৈদেশিক কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শামসুল হক, ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী জুলহাসসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাদিন/১৭ ডিসেম্বর/আর

Nagad