প্রথমবারের মতো ১৬ জানুয়ারি ‘ইন্টারনেট মেলা’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, ২০/১১/২০১৯

দেশে প্রথবারের পালিত হবে ‘ইন্টারনেট মেলা’। এ জন্য আগামী ১৬ জানুয়ারি দিনক্ষণ ঠিক করা হয়েছে। জানা যায়, এদিন দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক মানের ইন্টারনেট মেলা। এটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

জানা যায়, বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী মেলায় উচ্চগতির ইন্টারনেট ফ্রি ব্যবহারের পাশাশি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো তাদের সেবা উপস্থাপন করবে। অংশ নেবে ইন্টারনেট সেবার নেটওয়ার্ক বিস্তৃতিতে অবকাঠামো সেবাদাতা আন্তর্জাতিক ভেন্ডররাও।

জানা যায়, ব্রডব্যান্ড ইন্টারনেটকে দেশজুড়ে বিস্তৃত করার পাশাপাশি ফাইভজি নেটওয়ার্ক সেবা নিয়েও মেলায় বেশ কিছু সেবা উপস্থাপন করবে মোবাইল অপারেটররা। ইন্টারনেট শক্তিকে ব্যবহার করে ডিজিটাল অর্থনীতির ভিত শক্তিশালী করার অভিপ্রায় নিয়েই নিয়মিত ভাবে এই মেলা অনুষ্ঠানের স্বপ্ন দেখছেন আয়াজকরা।

ডাক ও টেলিযোগযোগ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত মেলা বাস্তবায়ন করবে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর জাতীয় বাণিজ্য সংগঠন আইএসপিএবি। আয়োজনে সহযোগী হিসেবে থাকবে অ্যামটব, বাক্য, ই-ক্যাব, বিসিএস এবং বেসিস।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে বিভাগের সম্মেলন কক্ষে বুধবার (২০ নভেম্বর) এ সংক্রান্ত একটি বৈঠকে প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে অংশ নেয় আইএসপিএবি মহাসচিব ইমদাদুল হক, বাক্যের সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন সহ অন্যন্য সংগঠনের নেতৃবৃন্দরা।

Nagad