পরিবেশ অধিদফতরের অভিযানে সাংসদ বাবলার বাধা!

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, ২৫/১১/২০১৯

রাজধানীর শ্যামপুরে লাল মসজিদের সামনে বায়ু দূষণবিরোধী অভিযান চালাতে গিয়ে বাধার মুখে পড়েছে পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা। মালিক-শ্রমিকসহ স্থানীয় সংসদ সদস্য আবু হোসেন বাবলাও অভিযান না চালাতে সংশ্লিষ্টদের অনুরোধ করছেন।

এই সংসদ সদস্যের এমন বাধার মুখে পড়ে সোমবার দুপুরেও বায়ু দূষণ বিরোধী অভিযান শুরু করতে পারেনি পরিবেশ অধিদফতর।

পরিবেশ অধিদফতরের পরিচালক রুবিনা ফেরদৌসের নেতৃত্বে এ অভিযান চালানোর কথা ছিল। এতে মহানগরের পরিচালক সোহরাব আলী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম ও কাজী তামজিদা আহমেদ অভিযানে অংশ নেওয়ার কথা জানান হয়েছিল। তারা সবাই শ্যামপুর লাল মসজিদের সামনে উপস্থিত হন।

অঞ্চলে বায়ু দূষণবিরোধী অভিযান চালাতে বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব ও পুলিশ নিয়ে হাজির হন পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা। পাশাপাশি অভিযানে অংশ নিতে ওয়াসা ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারাও আসেন।

কর্মকর্তারা শ্যামপুর লাল মসজিদের সামনে উপস্থিত হওয়ার পর মসজিদের বিপরীত দিকে অবস্থিত সালমান প্লাজা সুপার মার্কেটের সামনে অবস্থান নেন একদল শ্রমিক।

এরপর দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে আসেন স্থানীয় সংসদ সদস্য বাবলা। তিনি অভিযানে নেতৃত্ব দেয়াদের অভিযান না চালানোর অনুরোধ করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি পরিবেশ অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন।

Nagad