এমবাপ্পে ৩, নেইমার ২, মেসি ১; পিএসজির ৭ গোল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০২২

বেশ কিছুদিন ধরে শোনা গেছে তিন তারকার মধ্যে অনেক গুঞ্জন, বিতর্ক ও বিরোধের কথা। ঝামেলা রয়ে পিএসজির তিন তারকা লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কাইলিয়ান এমবাপের মধ্যে। কিন্তু মাঠে নামতেই উড়ে গেলো সব গুঞ্জন।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে রোববার (২১ আগস্ট) রাতে লিলের বিপক্ষে তাদেরই মাঠে খেলতে নেমেছিল প্যারিস সেইন্ট জার্মেই। খেলা শুরু হতে না হতেই কিছু বুঝে ওঠার আগেই ৮ সেকেন্ডের মাথায় লিওনেল মেসির জাদুকরী পাসে লিলের জালে বল জড়িয়ে দেয় কিলিয়ান এমবাপ্পে। শুধু এই তারকা নয় আবারও একসঙ্গে জ্বলে উঠলেন পিএসজির অন্য দুজন তারকাও। এমবাপের হ্যাটট্রিক, নেইমারের জোড়া ও মেসির এক গোলে লিলের বিপক্ষে ৭-১ গোলের বড় ব্যবধানে জিতলো পিএসজি। জোড়া গোলের সঙ্গে তিনটি অ্যাসিস্টও করেছেন নেইমার।

পুরো ম্যাচজুড়ে পিএসজির এই আধিপত্য চলতেই থাকে।

ম্যাচে গোলসংখ্যা বাদ দিলে পিএসজির বিপক্ষে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছিল লিলে। ম্যাচে বল দখলে পিএসজি এগিয়ে ছিল কেবল ৫২ শতাংশ নিয়ে। এছাড়াও আক্রমণের বেলায় দুই দলই সমান ১৬টি করে আক্রমণ সংগঠিত করে। এরমধ্যে লিলেই গোলমুখে শট নেয় ১০টি। যার কেবল একটি তারা জালে জড়াতে পারে।

অন্যদিকে পিএসজি ৯টি গোলমুখে শট নিয়ে ৭টি থেকে গোল আদায় করে নেয়। যার শুরু এমবাপ্পের সেই রেকর্ড ৮ সেকেন্ডের গোলে। ২০০৬/০৭ মৌসুম থেকে হিসাব রাখার পর এমবাপ্পের চেয়ে এত দ্রুত কেউই গোল দিতে পারেনি।

ম্যাচের ২৭তম মিনিটে গোল নুনো মেন্ডেজের পাস থেকে গোলের দেখা পান মেসিও। পিএসজি এগিয়ে যায় ২-০ গোল ব্যবধানে। ম্যাচে পিএসজির হয়ে বাকি ৫ গোলের প্রত্যেকটিতে অবদান ছিল নেইমারের। যেখানে নিজে ২টি গোল করার পাশাপাশি ৩টি করিয়েছেন তিনি।

Nagad

যার শুরু ৩৯তম মিনিটে আশরাফ হাকিমিকে দিয়ে গোল করানোর মাধ্যমে। নেইমারের সঙ্গে ওয়ান টু ওয়ানে বল নিয়ে ডান পাশে দিয়ে বক্সে ঢুকে দুর্দান্ত এক গোল করেন হাকিমি। এর ৪ মিনিট পর মেসির শট পরাস্ত হয়ে নেইমারের কাছে আসলে সেটি জালে জড়াতে একদমই ভুল করেননি এই ব্রাজিলিয়ান।

প্রথমার্ধে ৪-০ গোল ব্যবধানে এগিয়ে থাকা পিএসজি দ্বিতীয়ার্ধের ৭ম মিনিটে আরেকটি গোল করে বসে। এবার হাকিমির পাস থেকে নিজের জোড়া গোল পূর্ণ করেন নেইমার। দুই মিনিট পর স্বাগতিক লিলে সান্তনার এক গোল পরিশোধ করে।

বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৩৯ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে আশরাফ হাকিমি ও পরে ৪৩ মিনিটে নেইমার নিজেই গোল করে দলের হালিপূরণ করেন। বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে আবার গোল করেন ব্রাজিলের পোস্টারবয়।

এর দুই মিনিট পর অবশ্য এক গোল শোধ করে দেয় লিল। তবে ৬৬ ও ৮৭ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে গোল করে নিজের হ্যাটট্রিক তুলে নেন এমবাপে। যা পিএসজিকে এনে দেয় বড় জয়।

তিন ম্যাচে ১৭ গোল করে পাওয়া তিন জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে পিএসজি।