সুখ আর কষ্ট আল্লাহর পক্ষ থেকে পরীক্ষামাত্র: প্রভা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২২

শোবিজের অন্য তারকাদের মতো সামাজিকমাধ্যমে সরব ছোট পর্দার অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। বিশেষ করে তাকে ইনস্টাগ্রামে নিয়মিত পাওয়া যায়। সেখানে প্রভা বলেন, “সুখ আর কষ্ট আল্লাহর পক্ষ থেকে একটি পরীক্ষামাত্র। উভয় অবস্থাতেই মনকে প্রশান্ত রাখতে পারা হচ্ছে সে পরীক্ষার সফলতা!”

বুধবার (২৪ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন তিনি। আর তার ক্যাপশনে অভিনেত্রী প্রভা লিখেছেন, “সব কষ্টের মানে এই নয় যে, আপনার গুণাহের শাস্তিই হচ্ছে। সব সুখের মানে এই নয় যে, আপনার নেক কাজের বদৌলতেই আল্লাহ তা দিয়েছেন। আল্লাহ তো তাকেও সুখ দেন, যে সর্বদাই গুণাহ করে বেড়ায়; আর সেও জীবনে কষ্টে পড়ে, যে সর্বদাই আল্লাহর হুকুমকে প্রাধান্য দেয়।”

প্রভা আরও লিখেছেন, “মূলত, সুখ আর কষ্ট আল্লাহর পক্ষ থেকে একটি পরীক্ষামাত্র। উভয় অবস্থাতেই মনকে প্রশান্ত রাখতে পারা হচ্ছে সে পরীক্ষার সফলতা!”

সাদিয়া জাহান প্রভা ১৯৮৮ সালে ১৩ ফেব্রুয়ারি শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার মা কল্পনা রহমান একজন প্রাক্তন উচ্চাঙ্গসংগীতশিল্পী এবং বাবা মজিবুর রহমান একজন পেশাজীবী। তারা দুই বোন ও এক ভাই। তিনি ২০০৬ সালে মোহাম্মদপুর প্রিপারেটরি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন।

এরপর তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ কোর্সে ভর্তি হন; কিন্তু ব্যক্তিগত কারণে তা শেষ করতে অসমর্থ হন। পরবর্তী সময়ে ২০১১ সালে তিনি শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির অধীনে ফ্যাশন ডিজাইনের ওপর পড়ালেখা শুরু করেন।

অভিনেত্রী প্রভা এখন ব্যস্ত আছেন ‘কাউন্টডাউন’ নামের একটি ধারাবাহিক নাটক নিয়ে। গত ৩১ মে থেকে সকাল আহমেদের পরিচালনায় নাটকটির প্রচার শুরু হয়েছে।

Nagad

সারাদিন/২৪ আগস্ট/এমবি