সবচেয়ে খারাপ রেটিং পেল বিজয়ের ‘লাইগার’, বিরক্ত দর্শক

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

না বাঘ, না সিংহ। ‘লাইগার’ একটি কিম্ভূত পশু। সিনেমাতেও তেমনই এক কিম্ভূত স্বাদ। যা নিয়ে গত ২৫ আগস্ট (বৃহস্পতিবার) সিনেমাটি মুক্তির পর থেকেই আলোচনা হচ্ছে। দর্শক টানতে পারেনি এই সিনেমা।

অনেক প্রত্যাশা নিয়েও আলোড়ন ফেলতে পারেনি পুরী জগন্নাথ পরিচালিত ‘লাইগার’। ভারতীয় চলচ্চিত্র হিসাবে আইএমডিবির সবচেয়ে কম রেটিং পেয়েছে এই সিনেমা।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে জানিয়েছে, ক্রীড়ামূলক অ্যাকশন সিনেমাটির বিশেষ আকর্ষণ দক্ষিণী সুপারস্টার বিজয় দেবেরাকোন্ডা। এই সিনেমা দিয়ে বলিউডে অভিষেক করলেন তিনি। নায়িকা অনন্যা পান্ডে। অতিথি চরিত্রে রয়েছেন বক্সিংয়ের কিংবদন্তি মাইক টাইসন।

শুরু থেকে অনেক প্রত্যাশা ছিল এই সিনেমাকে ঘিরে। একে একে গানের ঝলক মুক্তি পেতেও কৌতূহল বাড়ছিল, তবে শেষরক্ষা হয়নি। বক্স অফিসে পুরোপুরি ধরাশায়ী হয়েছে ‘লাইগার’।

বলিউডের শেষ কয়েকটি ব্যর্থ সিনেমার সাথে যদি ‘লাইগার’-এর তুলনা করা যায়, তা হলেও দেখা যাবে এই সিনেমা বক্স অফিসের আয়ের দিক থেকেও তলানিতে। ‘লাল সিংহ চড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’-এর প্রথম দু’দিনের আয় যেখানে ছয় থেকে নয় কোটি রুপি ছিল, সেখানে ‘লাইগার’ সাড়ে চার কোটিও পেরোতে পারেনি।

আইএমডিবিতেও ‘লাইগার’-এর রেটিং দেখলে চমকে উঠতে হয়। ১০ এর মধ্যে ১.৭! যেখানে আমির খানের ‘লাল সিংহ চড্ডা’ ৫, অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ ৪.৬, তাপসী পান্নুর ‘দোবারা’ ২.৯ এবং রণবীর কপূরের ‘শামশেরা’ ৪.৯ রেটিং পেয়েছে।

Nagad

এটি আইএমডিবিতে এখনও পর্যন্ত সবচেয়ে কম রেটিং পাওয়া ভারতীয় সিনেমা। মাত্র ১৬,৫৫১ জন দর্শক ভোট দিয়েছেন এই সিনেমাকে।

সারাদিন/২৮ আগস্ট/এমবি