এশিয়া কাপ: পাকিস্তানকে হারিয়ে প্রতিশোধ ভারতের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২২

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে নিজেদের চির প্রতিপক্ষকে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে ভারত। গত টি-২০ বিশ্বকাপের ম্যাচটা ছিল একটু ভিন্ন স্বাদের। বাকি ম্যাচগুলোর মতো এশিয়া কাপেও মাত্র ১৪৭ রানের সংগ্রহ নিয়ে লড়াই করলো পাকিস্তান। শেষ পর্যন্ত ভারত দুই বল থাকতে ৫ উইকেটে জিতে সর্বশেষ হারের প্রতিশোধ নিল।

ভারতের শেষ তিন ওভারে দরকার ছিল ৩২ রান। ১৮তম ওভার নাসিম শাহ চারটি ডট বল করেও খান ১১ রান। দুই ওভারে ২১ রান থেকে শেষ ওভারে জয়ের জন্য সাত রানে নিয়ে আসেন হার্ডিক পান্ডিয়া। শেষ ওভারের প্রথম বলে জাদেজা বোল্ড হয়ে যান। পরের দুই বল থেকে আসে এক রান। ম্যাচ যেন একটু কঠিনই মনে হচ্ছিল। কিন্তু আত্মবিশ্বাসী পান্ডিয়া ছক্কা মেরে দলকে জয় এনে দেন।

রোববার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস গুরুত্বপূর্ণ ছিল। শিশিরের প্রভাবে রান তাড়া করা সহজ, বল হাতেও শুরুতে উইকেটের সুবিধা মেলে। ভারতীয় অধিনায়ক রোহিত ভুল করেননি। ভুবনেশ্বর কুমার ও হার্ডিক পান্ডিয়ার তোপে এক বল থাকতে পাকিস্তান অলআউট হয়।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ১৪৭ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ডিয়াদের সামনে বেশি সুবিধা করতে পারেননি পাক ব্যাটাররা।

ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানেই বাবর আজমকে হারায় পাকিস্তান। ৯ বলে ১০ রান করে ভুবনেশ্বর কুমারের শিকার হন তিনি। এরপর ১০ রান করে সাজঘরে ফেরেন ফখর জামান। পাওয়ার প্লেতে বাবর ও ফখরকে হারিয়ে পাকিস্তান তুলে ৪৩ রান। এরপর তৃতীয় উইকেটে ৪৫ রান তুলেন মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদ। ২২ বলে ২৮ রান করে ইফতিখারের বিদায়ের মধ্য দিয়ে ভাঙে সেই জুটি।

ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি খুশদিল শাহ (২) ও আসিফ আলী (৯)। এক পর্যায়ে ১২৮ রানেই ৯ উইকেট হারায় পাকিস্তান। ১১ নম্বরে নেমে ৬ বলে ১৬ রানের ইনিংস পাকিস্তানের সংগ্রহটাকে ১৪৭-এ নিয়ে যান শাহনেওয়াজ দাহানি।

Nagad

ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ২৬ রানে ৪ উইকেট নেন। এছাড়া ২৫ রানে ৩ উইকেট শিকার করেন হার্দিক পাণ্ডিয়া। অপর পেসার আর্শদ্বিপ সিং ২ উইকেট পান ৩৩ রানে। ম্যাচসেরা হয়েছেন হার্দিক পাণ্ডিয়া।