দেশব্যাপি শুরু হচ্ছে ম্যারিকো বাংলাদেশের ‘বিজনেস কেইস প্রতিযোগিতা’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২

দেশের অন্যতম শীর্ষস্থানীয় এফএমসিজি প্রতিষ্ঠান ম্যারিকো বাংলাদেশ লিমিটেড তাদের ফ্ল্যাপশিপ উদ্যোক্তা ও উদ্ভাবনী পণ্য-ভিত্তিক ক্যাম্পাস প্রতিযোগিতা ‘ওভার দ্য ওয়াল’ দেশব্যাপি শুরু করতে যাচ্ছে। তরুণ প্রজন্মের উদ্যোক্তা ও ব্যবসায়িক মনোভাব এবং নেতৃত্ব প্রদানের সক্ষমতাকে ফুটিয়ে তুলতে ও উৎসাহিত করতেই মূলত ম্যারিকো’র এই আয়োজন।

মোট তিনটি বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে প্রতিযোগীদের মূল্যায়ন করা হবে; উদ্ভাবন, বৈচিত্র্যকরণ এবং স্কেলিং-আপ। তারা এর মধ্য থেকে যেকোন একটিতে দক্ষতা অর্জনের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিকাশে সম্ভাবনার নতুন দ্বার উন্মোচনের সুযোগ পাবে। যথাযথ বিশ্লেষণের পর প্রতিযোগীরা তাদের প্রজেক্ট প্রস্তুত করে সিনিয়র লিডারদের সামনে উপস্থাপন করবে।

ধারাবাহিকভাবে উদ্ভাবন ও দক্ষতা কাজে লাগিয়ে প্রতিযোগীদের প্রতিটি রাউন্ড অতিক্রম করতে হবে এবং ফাইনাল রাউন্ডে তারা ম্যারিকো বাংলাদেশ-এর লিডারশীপ দলের সামনে আইডিয়া উপস্থাপনের সুযোগ পাবে। বিজয়ী দলকে বিদেশে ইন্টার্নশিপের সুযোগ দেওয়া হবে এবং নির্বাচিত সেরা প্রজেক্টটি ম্যারিকো বাংলাদেশ-এর পক্ষ থেকে সীড ফান্ডিংয়ের সুযোগ পেতে পারে।

যেকোনো বিশ্ববিদ্যালয়ের তৃতীয়-চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা আগামী ১০ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত এই প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করতে পারবে। রেজিস্ট্রেশন করতে ভিজিট: https://overthewall.maricocareers.com/