সারাদেশে তাপমাত্রা বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। একই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো: আব্দুর রহমান খান এই তথ্য জানিয়েছেন।

আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু/এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানান তিনি।

আব্দুর রহমান আরও বলেন, আগামী তিনদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

গতকাল (সোমবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে। মঙ্গলবার (৩০ আগস্ট) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটি, ডিমলা ও রাজারহাটে। তিনটি স্থানে ২৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার (৩০ আগস্ট) ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৫৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে ময়মনসিংহে। এ সময়ে দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টি হয়নি। রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগেই কিছুটা বৃষ্টি হয়েছে।

Nagad

সারাদিন/৩০ আগস্ট/এমবি