সাভারে পুলিশ ও বিএনপি সংঘর্ষ, পুলিশ সদস্যসহ আহত ১০

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২২

সাভারে বিএনপি ও যুবদলের নেতা-কর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ককটেল ও দেশীয় অস্ত্র। গ্রেফতার করা হয়েছে প্রায় ২০ বিএনপি ও যুবদল নেতাকর্মীকে।

বুধবার (৩১ আগস্ট) দুপুরে সাভার পৌরসভা এলাকায় ঢাকা জেলা যুবদলের নেতা ও পৌরসভার সাবেক কাউন্সিলর খোরশেদ আলমের বাড়িতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, দুপুরে ঢাকা জেলা যুবদলের নেতা ও পৌরসভার সাবেক কাউন্সিলর খোরশেদ আলম অনুমতি ছাড়া নিজ বাসভবনে যুবদল নেতা-কর্মীদের জমায়েত করেন এবং মিলাদ মাহফিলের আয়োজন করেন। এ সময় নিয়মিত টহল পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশকে দেখে ইট-পাটকেল নিক্ষেপ করে বিএনপি ও যুবদল নেতা-কর্মীরা। এরপর দফায় দফায় পুলিশের সাথে তাদের সংঘর্ষ হয় এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৩ পুলিশ সদস্যসহ ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে ৩টি ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, অনুমতি না নিয়ে সমাবেশ করায় টহল পুলিশ সেখানে যায়। এ সময় পুলিশের উপর যুবদল নেতা-কর্মীরা আক্রমন করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। পরে দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধারসহ ১১ জনকে আটক করা হয়েছে।

Nagad