‘নিজের ক্লাসের শিক্ষার্থীকে কোনো শিক্ষক কোচিংয়ে পড়াতে পারবেন না’

চাঁদপুর সংবাদদাতা:চাঁদপুর সংবাদদাতা:
প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২২

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নিজের ক্লাসের শিক্ষার্থীকে কোনো শিক্ষক কোচিংয়ে পড়াতে পারবেন না। তাদের কোচিংয়ে বাধ্য করা যাবে না। বিষয়টি ইতিমধ্যে আইনগতভাবে নিষিদ্ধ করা হয়েছে।

আজ শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত ‘বিসিবি কাউন্সিলর কাপ টি-২০’ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘কিছু কিছু সময় শিক্ষার্থীদের কোচিং কিছুটা দরকার হয়। কারণ দেশে-বিদেশের বিভিন্ন ধরনের পরীক্ষার জন্য প্রস্তুতির দরকার হয়। পাশাপাশি আমাদের অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে শিক্ষার্থীর সংখ্যা অনেক বেশি এবং সেখানে প্রত্যেক শিক্ষকের পক্ষে প্রতিটি শিক্ষার্থীকে ভালোভাবে নজর দেওয়া সম্ভব হয় না। আবার অনেকের বাড়িতে বাবা-মা কর্মজীবী হওয়ায় বাড়িতেও সেই সহযোগিতার দেওয়ার মতো কেউ নেই। সেক্ষেত্রে কখনো কখনো কোচিং-এর দরকার হতে পারে। তবে কোনো শিক্ষক নিজের ক্লাসের শিক্ষার্থীকে কোচিংয়ে পড়াতে পারবেন না।’

এ সময় উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক আকরাম খাঁন, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, বিসিবি কাউন্সিলর জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, ব্যবসায়ী শাহাবুদ্দিন অনু ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সম্পাদক শেখ মোতালেব।