বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ‘আত্মহত্যা’: রিমান্ড শেষে বাবা কারাগারে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

সংগ্রহীত

রাজধানীর দক্ষিণখানে ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানার(২১) আত্মহত্যার প্ররোচনা মামলায় নিহতের বাবা শাহীন আলমকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (০৩ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের আদালতে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) শাহীন আলমকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তী তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হলে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মোছা: রেজিয়া খাতুন। অন্যদিকে, আসামিপক্ষে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে শাহীন আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট (শনিবার) দুপুরে রাজধানীর দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। সন্ধ্যা ৭টার দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী আত্মহত্যার আগে তার বাবা শাহীন ইসলামের বিরুদ্ধে একটি সুইসাইড নোট লিখে যান।

এই ঘটনায় রাতেই সানজানার মা বাদী হয়ে নিহতের বাবার বিরুদ্ধে মামলা করেন। এতে ওই শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করা হয়। এরপর গত বুধবার (৩১ আগস্ট) দুপুরে ময়মনসিংহের গফরগাঁও থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

Nagad

সারাদিন/০৪ সেপ্টেম্বর/এমবি