সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা সুরেশ রায়নার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২২

সংগৃহীত

সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলসহ ভারতের ঘরোয়া ক্রিকেট থেকেও বিদায় নিলেন ৩৫ বছর বয়সী এই বাঁহাতি মিডলঅর্ডার ব্যাটার।

এরআগে ২০২০ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন সুরেশ রায়না ও মহেন্দ্র সিং ধোনি। এবার ঘরোয়া ক্রিকেটও ছেড়ে দেওয়ায় বিদেশি লিগ ও রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের মতো চ্যারিটি টুর্নামেন্টগুলো খেলতে কোনো বাধা রইলো না রায়নার।

সামাজিকমাধ্যম টুইটারে নিজের অবসরের সিদ্ধান্ত জানিয়ে সুরেশ রায়না লিখেছেন, “আমার দেশ ও উত্তর প্রদেশের প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য অনেক সম্মানের। আমি আজ সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি।”

অবসর নেওয়ার ফলে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া রোড সেফটি সিরিজে খেলতে পারবেন রায়না। এরই মধ্যে খেলার ব্যাপারে নিশ্চয়তাও দিয়েছেন তিনি। রায়নার ইচ্ছা, আগামী দুই-তিন বছর এমন প্রদর্শনীমূলক ক্রিকেট খেলে যাওয়ার।

ভারতীয় গণমাধ্যমকে রায়না বলেন, “আমি আরও দুই-তিন বছর ক্রিকেট খেলতে চাই। উত্তর প্রদেশ ক্রিকেটে বেশ কয়েকজন তরুণ প্রতিভাবান খেলোয়াড় উঠে আসছে। আমি এরই মধ্যে উত্তর প্রদেশ অ্যাসোসিয়েশন থেকে অনাপত্তিপত্র নিয়েছি।”

Nagad

তিনি আরও বলেন, “আমি এবার রোড সেফটি সিরিজ খেলবো। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও আরব আমিরাতের লিগ থেকে বিভিন্ন দল যোগাযোগ করেছে। তবে আমি এখনও কোনও সিদ্ধান্ত নেইনি।”

১৩ বছর দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারতের হয়ে সুরেশ রায়না ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ানডে এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এ সময় নিয়মিত অধিনায়কের অবর্তমানে তিনি একাধিকবার ভারতীয় দলকে নেতৃত্বও দিয়েছেন। ২২৬ ওয়ানডেতে ৫৬১৫ রান এবং ৭৮ টি-টোয়েন্টিতে ১৬০৫ রান করেছেন এই বাঁহাতি তারকা।

সুরেশ রায়না ভারতের উত্তর প্রদেশের হয়ে ২০০২-০৩ মৌসুমে যাত্রা শুরু করেছিলেন। যার আজ (০৬ সেপ্টেম্বর) মঙ্গলবার ইতি টানলেন।

সারাদিন/০৬ সেপ্টেম্বর/এমবি