তোমার শূন্যতা আজও ভুগছে ঢালিউড: শাবনূর

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২২

সংগৃহীত

বাংলা চলচ্চিত্রে ফ্যাশন আইকন জনপ্রিয় নায়ক শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ’র ২৭তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৬ সালের ০৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান এই নায়ক। মৃত্যুর ২৬ বছর পরও তার আকাশচুম্বী জনপ্রিয়। এখনও টিভি পর্দায় তার সিনেমা প্রচার হলে দর্শক আগ্রহ নিয়ে দেখেন।

তিনি বাংলা সিনেমা জগতে মাত্র তিন বছরের ক্যারিয়ারেই জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করেছিলেন। রহস্যজনক মৃত্যুর ২৬ বছর পেরিয়ে গেলেও এখনও জানা সম্ভব হয়নি এর আসল কারণ। অপমৃত্যু নাকি হত্যাকাণ্ড এখনও রয়েছে ধোঁয়াশা।

তার প্রয়াণ দিবসে সবচেয়ে বেশি সিনেমায় জুটিবদ্ধ হয়েছিলেন চিত্রনায়িকা শাবনূর। এই দিনটা আসলে নানাভাবেই তাকে স্মৃতিচারণ করে থাকেন। বর্তমান সময়ে দেশে না থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে শাবনূর ও তার সাথে সালমান শাহর একটি ছবি প্রকাশ করেছেন।

ক্যাপশনে শাবনূর লিখেছেন, ক্ষণজন্মা নায়ক তুমি, তোমার শূন্যতা আজও ভুগছে ঢালিউড। তুমি ছিলে প্রজন্মের সেরা। যেখানেই থাকো খুব ভালো থাকো।

এদিকে, তার মৃত্যুবার্ষিকীতে দেশব্যাপী দোয়া, মিলাদ ও কোরআন খতমসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে তার পরিবার ও সালমান শাহর অগণিত ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে আগমন। স্বল্প সময়ের ক্যারিয়ারে সালমান শাহ ২৭টি সিনেমাতে অভিনয় করেছেন। তার প্রায় প্রতিটি সিনেমা ব্যবসা সফল ছিল।

Nagad

সারাদিন/০৬ সেপ্টেম্বর/এমবি