এশিয়া কাপ

ভারতকে ‌হারিয়ে ফাইনালের পথে শ্রীলঙ্কা, টিকে থাকার লড়াই ভারতের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২২

গ্রুপ পর্বে পাকিস্তানকে হারিয়ে উড়ন্ত সূচনার পর হংকংকে হারিয়ে ‘এ’ গ্রুপের সেরা দল হয়ে সুপার ফোরে উঠে ভারত। তবে সুপার ফোরে উঠেই যেন নিজেদের হারিয়ে ফেলে রোহিত-কোহলিরা। মঙ্গলাবারে শ্রীলঙ্কার কাছে অনেকটা বিদায়ের ঘণ্টা বেজে গেল ভারতের ।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাত ৮টায় লড়াইয়ে নামবে ভারত ও শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ভারত গ্রুপ পর্বে দারুণ খেললেও সুপার ফোরের প্রথম ম্যাচে হেরে অনেকটাই পিছিয়ে পড়ে। তবে এই শ্রীলঙ্কার বিপক্ষে কদিন আগে তাদেরই মাটিতে দারুণ সাফল্য পেয়েছিল ভারতীয় দল। অবশ্য এশিয়া কাপে শ্রীলঙ্কা বেশ ভালো খেলছে। শেষ দুই ম্যাচে তারা বড় লক্ষ্য টপকায়।

জয়ের জন্য মরিয়া ভারত তাদের একাদশে পরিবর্তন আনতে পারে। যুজবেন্দ্র চাহাল ছন্দে নেই। আবেশ খান একাদশে ফিরতে পারেন। বাদ পড়তে পারেন রবি বিষ্ণোই। তাই শ্রীলঙ্কার বিপক্ষে ভুবনেশ্বর কুমার, আবেশ খান ও অর্শদীপ সিংয়কে নিয়ে ভারতীয় পেস আক্রমণ গড়া হতে পারে। সঙ্গে থাকবেন হার্দিক পাণ্ডিয়া। ঋষভ পন্তে জায়গায় দীনেশ কার্তিককে ফেরানো হতে পারে।

শক্তির বিচারে ভারত এগিয়ে থাকলেও শ্রীলঙ্কা চলমান এশিয়া কাপে ভালো খেলছে। বাংলাদেশের বিরুদ্ধে ১৮৪ এবং আফগানিস্তানের বিরুদ্ধে ১৭৬ রান তাড়া করে জিতে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে।

সম্ভাব্য ভারতীয় একাদশ :
লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্ত/দীনেশ কার্তিক (উইকেটকিপার), দীপক হুদা/ অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, অর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল/রবি বিষ্ণোই।

Nagad

সম্ভাব্য শ্রীলঙ্কা একাদশ :
পাথুম নিসঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটকিপার), চরিথ আসালঙ্কা, দানুষ্কা গুণতিলকা, ভানুকা রাজাপক্ষ, দাসুন শনাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, আসিথা ফার্নান্দো ও দিলশান মাদুশঙ্কা।