পুলিশের ধাওয়ায় নদীতে ঝাপ, ২৬ ঘণ্টা পর লাশ উদ্ধার

চুয়াডাঙ্গা প্রতিনিধি:চুয়াডাঙ্গা প্রতিনিধি:
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২২

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় পুলিশের ধাওয়া খেয়ে মাথাভাঙ্গা নদীতে ঝাপ দিয়ে নিখোঁজ হওয়ার ২৬ ঘণ্টা পর টোকন আলী (৪০) নামের সবজি ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুপুর ১ টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভাংবাড়িয়া কারিগর পাড়ায় জুয়া খেলা চলছে এমন গোপন সংবাদ পেয়ে বুধবার (০৭ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে হাটবোয়ালিয়া ক্যাম্প পুলিশ ঘটনাস্থল অভিযান চালায়। এসময় নিহত টোকনসহ আরও একজন পালানোর জন্য নদীতে ঝাপ দেন। নদী থেকে অপর একজন সাঁতরে ওপারে উঠলেও নিহত টোকন নিখোঁজ থাকে। নিখোঁজ টোকনের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোঃ রফিকুজ্জামান জানান, খুলনা থেকে আসা ডুবুরি দল সকাল থেকেই উদ্ধার অভিযান চালায়। মাথাভাঙ্গা নদীর ঘটনাস্থল থেকে প্রায় ৮/১০ কি.মি পর্যন্ত অনেক খোঁজাখুঁজির পর পানির নিচে লাশ পাওয়া যায়নি। ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করেও খোঁজ করা হয়। বৃহস্পতিবার দুপুর ১ টার দিকেত আঠারোখাদা গ্রামে লাশটি ভাসতে দেখে উদ্ধার করা হয়।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, নিহত টোকন আলীসহ আরও কয়েকজন বুধবার দুপুরে ভাংবাড়িয়া গ্রামের নদীর তীরে একটি বাঁশ বাগানের মধ্যে বসে জুয়া খেলছিল। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশের একটি টিম তাদের ধরার জন্য অভিযান চালায়। এসময় দুজন পুলিশের হাতে ধরা পড়ে এবং টোকন আলী ও অপর একজন নদীতে ঝাঁপিয়ে পড়ে। টোকন আলী সাঁতার জানতেন না, তিনি নদীর পানিতে তলিয়ে যান। অন্যজন সাঁতরে নদী পার হয়ে পালিয়ে যান। বুধবার বিকেলে অনেক খুঁজেও নদীতে ঝাপ দেওয়া টোকন আলীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি।