‘বাবুল আক্তার অত্যন্ত চতুর মানুষ, তদন্তের পরেই সব চলে আসবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২২

বাবুল আক্তার অত্যন্ত চতুর মানুষ। কাজেই সে কখন কী কথা বলেন সেটা তার ব্যাপার। এখানে আমার মন্তব্য নেই। তদন্তের পরেই সব চলে আসবে-বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে শাহবাগের জাতীয় জাদুঘরে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বাবুল আক্তার যে কথাগুলো বলেছেন সেগুলো বাস্তবভিত্তিক কিনা তা তদন্তের মাধ্যমে জানা যাবে। পিবিআই’র ওপর আমাদের ভরসা আছে। তারা এখন পর্যন্ত সবকিছুই সূক্ষ্মভাবে তদন্ত করেছে।

এদিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধানসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের অভিযোগ তদন্ত করা হবে। তদন্তের আগে এ বিষয়ে কোনো ধরনের মন্তব্য করা যাবে না।

মিয়ানমার সীমান্তে গোলাগুলি প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ বিষয়ে আমরা প্রতিবাদ করেছি। আমাদের বিজিবি তাদের বিজিপির কাছে প্রতিবাদ করেছে। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মেসেজ দেওয়া হয়েছে। রাষ্ট্রীয় পর্যায় থেকে আমরা প্রতিবাদ করেছি। আমরা মনে করি, দ্রুত তারা সংযত হবে। পাশাপাশি এ বিষয়টি আন্তর্জাতিক ফরামে কীভাবে তোলা যায় সে বিষয়টি নিয়েও আমরা কাজ করছি। আতঙ্কিত হওয়ারও কিছু নেই। সরকার সতর্কভাবে বিষয়টি দেখছে।

নির্বাচনকে কেন্দ্র করে থানায় থানায় বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে তালিকা করা হচ্ছে, এমন কথা শোনা যাচ্ছে। এ প্রসঙ্গে তিনি বলেন, তারা অনেক সময় অনেক কথা বলেন। এগুলো বিএনপির আরেকটা কৌশল।

Nagad