ব্লগার নাজিমুদ্দিন হত্যা: ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২০ অক্টোবর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ব্লগার নাজিমুদ্দিন সামাদ হত্যা মামলায় পলাতক আসামি চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ(চার্জ) গঠন শুনানির জন্য আগামী ২০ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো: মজিবুর রহমান এই আদেশ দেন।

এদিন মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। পরে ট্রাইব্যুনালের বিচারক মো: মজিবুর রহমান সময়ের আবেদন মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম ছারোয়ার খান জাকির গণমাধ্যমকে এই তথ্য জানান।

এই মামলার চার্জশিটভুক্ত নয় আসামির মধ্যে পাঁচজন পলাতক। তারা হলেন- আনসার আল ইসলামের সামরিক শাখার প্রধান চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়া, আকরাম হোসেন, মো: ওয়ালিউল্লাহ ওরফে ওলি ওরফে তাহেব ওরফে তাহসিন, সাব্বিরুল হক চৌধুরী ওরফে আকাশ ওরফে কনিক ও মাওলানা জুনেদ আহাম্মেদ ওরফে সাব্বির ওরফে জুনায়েদ ওরফে তাহের।

মামলার অপর চার আসামি রশিদুন নবী ভূইয়া ওরফে টিপু ওরফে রাসেল ওরফে রফিক ওরফে রায়হান, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো: আরাফাত রহমান ও মো: শেখ আব্দুল্লাহ কারাগারে রয়েছেন।

Nagad

উল্লেখ্য, ২০১৬ সালের ০৬ এপ্রিল রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্লাস শেষে পুরান ঢাকার গেণ্ডারিয়ার মেস বাসায় ফেরার পথে লক্ষ্মীবাজারের একরামপুর মোড়ে দুর্বৃত্তরা কুপিয়ে এবং গুলি করে হত্যা করে ব্লগার নাজিমুদ্দিনকে। এই ঘটনায় পরদিন সূত্রাপুর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো: নুরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

এরপর ২০২০ সালের ২০ আগস্ট বহিষ্কৃত মেজর সৈয়দ মো: জিয়াউল হক জিয়াসহ নয়জনকে অভিযুক্ত করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সারাদিন/১৩ সেপ্টেম্বর/এমবি