কোহলিকে ‘সেরা সময়ে’ অবসর নেওয়ার পরামর্শ আফ্রিদির

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

সংগৃহীত

নিজের অভিজ্ঞতা থেকে ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে অবসরের বিষয়ে পরামর্শ দিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

আগামী নভেম্বরে কোহলির বয়সের কাঁটা ছুঁয়ে ফেলছেন ৩৪-এর ঘর। স্বাভাবিকভাবেই আর হয়তো ৩-৪ বছর খেলতে পারবেন তিনি। তাই কোহলি যেনো ব্যাট হাতে ফর্ম পড়ে যাওয়ার আগেই অবসর নেন সেই বিষয়ে পরামর্শ দিয়েছেন মারকুটে ব্যাটার আফ্রিদি।

তার মতে, ঠিক সময়ে ক্যারিয়ারের ইতি ঘটানোর সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। বিশেষ করে এশিয়ান ক্রিকেটাররা এটি করতে পারে না। তবে কোহলির কাছ থেকে এই বিষয়ে সচেতনতা দেখতে চান আফ্রিদি।

স্থানীয় সংবাদমাধ্যম সামা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, “কোহলি যেভাবে খেলেছে, বিশেষ করে ক্যারিয়ারের শুরুতে খানিক ভুগলেও পরে যেভাবে নিজের নাম তৈরি করেছে। সে একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। তবে একটা সময় আসবে, যখন আপনাকে অবসরের দিতে এগোতে হবে।”

শহিদ আফ্রিদি আরও বলেন, “তবে এক্ষেত্রে একটাই লক্ষ্য হওয়া উচিত, সেরা সময়ে থেকে অবসর নেওয়া। অবস্থা এমন হওয়া উচিত নয় যে, সে ফর্মে থেকে ছাড়ার বদলে আপনি দল থেকেই বাদ পড়ে গেলেন। যদিও এমন হতে দেখা যায় না। এশিয়ার খুব কম ক্রিকেটার এই সিদ্ধান্ত নিতে পারে। তবে আমার মনে হয় কোহলি দারুণভাবেই এটি করবে।”

সারাদিন/১৩ সেপ্টেম্বর/এমবি

Nagad