‘সব দলের অংশগ্রহণ নিশ্চিত না হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

জাতীয় পার্টির চেয়ারম্যান- জিএম কাদের বলেছেন, নির্বাচন কমিশনের সদস্যরা বলছেন- নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করা তাদের কাজ নয়। তাদের বোঝা উচিত, সব দলের অংশগ্রহণ নিশ্চিত না হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। বেশির ভাগ রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশন হঠাৎ করেই ইভিএমে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যান কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন জি এম কাদের।

তিনি বলেন, নির্বাচন কমিশন ক্ষমতাসীনদের ভাষায় কথা বলছে, দায় এড়াতেই নির্বাচন কমিশনার আগাম অনেক কথা বলছেন। ইসির উচিত একটি স্বচ্ছ নির্বাচন আয়োজনে চেষ্টা করা।

জি এম কাদের আরও বলেন, নির্বাচন কমিশনের বলা উচিত ছিলো, সবাই চাইলে ইভিএমে নির্বাচন করা হবে। কারণ, ব্যালট পেপারে নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য। দেশের মানুষ ব্যালটেই ভোট দিতে চায়। তাছাড়া, উন্নত বিশ্বসহ প্রতিবেশী অনেক দেশ এখন ইভিএম বর্জন করেছে।

অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির কারণে দেশের মানুষ কষ্টে আছে- উল্লেখ করে জি এম কাদের বলেন, জবাবদিহিতার অভাবে সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ছেয়ে গেছে। শুধু জবাবদিহিতা নিশ্চিত করা গেলেই দেশ থেকে দুর্নীতি বিদায় করা সম্ভব। আর জবাবদিহিতা নিশ্চিত করতে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নেই।

Nagad