রাঙ্গাকে জাপা’র সব পদ থেকে অব্যাহতি

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে রাঙ্গাকে এ অব্যাহতি দেওয়া হয়।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দলটি এক বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রাঙ্গাকে অব্যাহতির আদেশ ইতোমধ্যে কার্যকর হয়েছে।

রাঙ্গা ২০১৮ সালের ৩ ডিসেম্বর থেকে ২০২০ সালের ২৬ জুলাই পর্যন্ত জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেছিলেন।

গত ৩১ আগস্ট হঠাৎ জাতীয় পার্টির দশম কাউন্সিলের তারিখ ঘোষণা করেন থাইল্যান্ডে চিকিৎসাধীন জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এরপর তাকে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরিয়ে দিতে চিঠি দেয় জাপার সংসদীয় কমিটি।

এই নিয়ে ২ সেপ্টেম্বর আনুষ্ঠানিক এক প্রতিক্রিয়ায় জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, বেগম রওশন এরশাদের নাম ব্যবহার করে তৃতীয় পক্ষ কোনো একটা এজেন্ডা বাস্তবায়ন করতে চাচ্ছে। তিনি শ্রদ্ধার পাত্র, আমাদের শ্রদ্ধার আসনেই আছেন। তবে জাতীয় পার্টির নেতা-কর্মীরা পার্টির বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হতে দেবে না।

জাপার যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের দলীয় গঠনতন্ত্র প্রদত্ত ক্ষমতাবলে পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সকল পদ-পদবি থেকে মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি প্রদান করেছেন। ইতোমধ্যে এ আদেশ কার্যকর হয়েছে।

Nagad

জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলওয়ার জালালী গণমাধ্যমকে বলেন, রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে কী কারণে তা করা হয়েছে, আমি বলতে পারছি না। এটা চেয়ারম্যানের সিদ্ধান্ত।

উল্লেখ্য, মসিউর রহমান রাঙ্গা রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য। তিনি একসময় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্বও পালন করেছেন। এরশাদ জীবিত থাকাকালে ২০১৮ সালে রাঙ্গাকে দলের মহাসচিব করা হয়। রাঙ্গা জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদপন্থি বলে আলোচনা আছে। এরই মধ্যে তাকে অব্যাহতির খবর এলো।