বিশ্বকাপের আগেই রিয়াদকে অবসরের প্রস্তাব, মাহমুদউল্লাহর ‘না’

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

সংগৃহীত

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর ফলে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে তার ভবিষ্যৎ এখন ধোঁয়াশায়।

তবে বোর্ড চাচ্ছে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সফরে মাহমুদউল্লাহ অবসর নিক। কিন্তু সেই প্রস্তাবে রাজি হননি টি-টোয়েন্টি দলের এই সাবেক অধিনায়ক।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় নিউজ পোর্টাল ক্রিকবাজ’র এক প্রতিবেদনে এইসব খবর জানা গেছে।

যেখানে দলের আরও দুই সিনিয়র তারকা তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম টি-টোয়েন্টিতে তাদের অবসরের ঘোষণা সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন। তবে বোর্ড চাচ্ছে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে মাহমুদউল্লাহ অবসর নিক।

ক্রিকবাজ’র প্রতিবেদনে বলা হয়েছে, মাহমুদউল্লাহকে সসম্মানে বিদায় জানাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলে তার অবদানের প্রতি সম্মান রেখে নাকি নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজে বিদায়ী ম্যাচের প্রস্তাব দিয়েছিল বিসিবি। কিন্তু মাহমুদউল্লাহ তাতে রাজি হননি।

ক্রিকবাজকে বিসিবির এক কর্মকর্তা এই তথ্য দিয়েছে। তিনি বলেন, “মাহমুদউল্লাহ অবসর নিতে রাজি হয়নি। সে জানিয়েছে, অবসরের জন্য সে প্রস্তুত নন। বরং আরও দুই বছর খেলতে চায়। জাতীয় দলে ফেরার চেষ্টা থাকবে তার।”

Nagad

এর আগে মাহমুদউল্লাহর বাদ পড়া প্রসঙ্গে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “দেখুন, মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার দিয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সাথে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।”

সারাদিন/১৫ সেপ্টেম্বর/এমবি