বাংলাদেশে একটি সফল গণতন্ত্র দেখতে চাই: ভারতীয় হাইকমিশনার

সাভার (ঢাকা) প্রতিনিধি:সাভার (ঢাকা) প্রতিনিধি:
প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২২

ভারতীয় হাইকমিশনার দোরাইস্বামী দায়িত্বের শেষ দিনে বলেছেন এ দেশের মানুষের উন্নয়ন চাই, একই সাথে বাংলাদেশে একটি সফল গণতন্ত্র দেখতে চাই।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে হাইকমিশনার হিসেবে দায়িত্বের শেষ দিনে সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

এসময় ভারতীয় হাইকমিশনার দোরাইস্বামী বলেন, বাংলাদেশের মানুষকে আমরা সুখী দেখতে চাই। এ দেশের মানুষের উন্নয়ন চাই, একই সাথে বাংলাদেশে একটি সফল গণতন্ত্র দেখতে চাই। আপনাদের গণতন্ত্রই আপনাদের সুষম উন্নয়ন।’

তিনি আরও বলেন, সরকার কাজ করবে দেশের জন্য, কোন ব্যক্তির জন্য নয়। আমরা কোন ব্যক্তির পাশে নাই। আমরা আছি দেশের জন্য।

ভারতীয় হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের সম্পর্কের উন্নতি হয়েছে। এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। আর আমি এমনটাই চাই।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

Nagad

ভারতের বিদায়ী হাই কমিশনারের শ্রদ্ধা নিবেদন কালে উপস্থিত ছিলেন- ভারতীয় সেনাবাহিনীর ব্রিগেডিয়ার এস এম সাব্রাওয়াল, লেঃ কর্নেল কাজী সাজ্জাদ আলী জহির (অবঃ), ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম, আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, প্রকৌশলী মিজানুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রসঙ্গত, দোরাইস্বামী বাংলাদেশে দুই বছর দায়িত্ব পালন শেষ করেছেন। এখন তিনি যুক্তরাজ্যে ভারতের দূত হিসেবে কাজ করবেন।তিনি ২০২০ সালের আগস্টের মাঝামাঝিতে ঢাকায় ভারতের হাইকমিশনার হিসাবে নিযুক্ত হয়েছিলেন। এদিকে ঢাকায় তার স্থানে নিযুক্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপপ্রধান সুধাকর দালেলা।