বরগুনায় চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

বরগুনা সংবাদদাতাবরগুনা সংবাদদাতা
প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২২

সংগৃহীত

বরগুনা-বাকেরগঞ্জ সড়কে ঢাকা-বরগুনা রুটের বাস চলাচলের দাবিতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট পালন করছে জেলা পরিবহন পরিচালনা কমিটি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে বরগুনায় এই ধর্মঘট শুরু হয়। এর ফলে ঢাকাসহ দূরপাল্লার কোনও যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থী ও চাকরিজীবীসহ সাধারণ যাত্রীরা।

এর আগে রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে বরগুনা জেলা পরিবহন পরিচালনা কমিটির এক সভায় দূরপাল্লার পরিবহন বরগুনার কাউন্টার ইনর্চাজরা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

বরগুনার পরিবহন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক এ কে আজাদ বাবলু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “প্রতিদিন ঢাকা-বরগুনা রুটে শতাধিক যাত্রীবাহী বাস চলাচল করে। এখনও বরগুনায় ঢুকতে দিচ্ছে না ঢাকার কোনও বাস। মাসব্যাপী চলতে থাকা রূপাতলী-বাকেরগঞ্জ বাসমালিক সমিতির স্বেচ্ছাচারিতায় চরম দুর্ভোগে পড়েছেন বরগুনার যাত্রীরা।”

বরগুনার কয়েকটি দূরপাল্লা পরিবহনের স্থানীয় কাউন্টার পরিচালকরা জানান, গত ২০ বছর ধরে এই সড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল করছে। বরগুনা থেকে ফেরি ছাড়া ঢাকার সাথে সড়ক যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম এই সড়ক। তবে এখন এই সড়কে দূরপাল্লার পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন এবং আমাদের শ্রমিকদের নির্যাতন করছেন রূপাতলীর বাস মালিক সমিতির নেতারা। দীর্ঘদিন ধরে এই পথে যানবাহন চলাচল করলেও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর থেকেই বরিশালের বাস মালিক সমিতির নেতারা বাকেরগঞ্জ থেকে বরগুনার বরগুনা ঢাকা বরগুনার চলাচলকারী পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন।

বরগুনার শ্যামলী পরিবহনের কাউন্টার পরিচালক পীলু ঘোষ গণমাধ্যমকে বলেন, বরিশালের রূপাতলী বাস মালিক সমিতির নেতারা বাকেরগঞ্জ-বরগুনা সড়কে বরগুনা দূরপাল্লার পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন এবং আমাদের শ্রমিকদের নির্যাতন করছেন। দীর্ঘ বছর ধরে এই পথে যানবাহন চলাচল করলেও স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর থেকেই বরিশালের বাস মালিক সমিতির নেতারা এ পথে ঢাকা-বরগুনার চলাচলকারী পরিবহন চলাচলে বাধা দিচ্ছেন। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট চলবে।

Nagad

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান গণমাধ্যমকে বলেন, “যারা আজ বরগুনাতে পরিবহন ধর্মঘট ডেকেছেন তারা এ বিষয়ে আমাকে কিছুই জানান নাই। যদি জানাতেন তাইলে আমি এ বিষয়টি সমাধানের চেষ্টা করতাম।” সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে বলে জানান বরগুনার জেলা প্রশাসক।

সারাদিন/১৯ সেপ্টেম্বর/এমবি