৫০০ কোটি টাকা বন্ডের মাধ্যমে তোলার সিদ্ধান্ত আইডিএলসির

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২

পুঁজিবাজারে আর্থিক খাতে তালিকাভুক্ত কোম্পানি আইডিএলসি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ বন্ডের মাধ্যমে টাকা উঠানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রতিষ্ঠানটি জিরো কুপন বন্ড ইস্যু করে ৫০০ কোটি টাকা তুলবে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ৫০০ কোটি টাকার আনসিকিউরিড নন-কনভার্টিবল জিরো কুপন বন্ড ইস্যু করবে। এ বন্ডের মেয়াদ হবে দুই বছর।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নিয়ে বন্ড ইস্যু করবে আইডিএলসি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.২১ টাকা। আগের বছরের একই সময়ে যা ছিল ২.৪৯ টাকা। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ১.৫ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩৬ টাকা। এ বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১.১৭ টাকা।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের মোট ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে আইডিএলসি ফাইন্যান্স। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ।

Nagad