এবার ফুটবলে পুরুষদের সুসংবাদ, কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:২১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২২

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কম্বোডিয়ার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে জামাল ভূঁইয়ারা। ম্যাচের প্রথমার্ধে করা একমাত্র গোলে এ বিজয় ছিনিয়ে আনে লাল-সবুজরা। ১-০ গোলে কম্বোডিয়াকে হারায় তারা। রাকিবের করা গোলটিই ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে।

বৃহস্পতিবার নমপেনের মরোডোক টেকো জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ম্যাচটিতে শুরু থেকেই ছন্দে দেখা যায় বাংলাদেশকে। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। ১৩ মিনিটে বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো ইনে জামাল ঠিকঠাক পা ছোঁয়াতে পারেননি বলে লিড পায়নি বাংলাদেশ।

অবশ্য এরপরও গোলের অপেক্ষা বেশি বাড়েনি। ম্যাচের ২৩তম মিনিটেই লিড পেয়ে যায় জামাল ভূঁইয়ার দল। মতিন মিয়ার পাস ধরে ডি বক্সের সামনে থেকে ডান পায়ের শটে কম্বোডিয়ার জালে বল পাঠান রাকিব হোসেন। সঙ্গে সঙ্গে উৎসবে ভাসে বাংলাদেশ।

প্রথমার্ধে এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধের বাকিটা সময় রক্ষণ আগলে খেলে বাংলাদেশ। বেশ কয়েকবার সুযোগ তৈরি হলেও জালের দেখা আর পায়নি বাংলাদেশ। সঙ্গে নিজেদের জালও অক্ষত রেখেছে। তাতে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে জামাল ভূঁইয়ার দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ আর ১০ মাস পর জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। সবশেষ গত বছরের নভেম্বরে শ্রীলঙ্কার প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসা ট্রফিতে মালদ্বীপের বিপক্ষে জিতেছিল তারা। এতদিন পর হারালো র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কম্বোডিয়াকে।

বাংলাদেশ ফুটবল দল ফিফা উইন্ডোতে এটিসহ মোট দুটি ম্যাচ খেলবে। আজকের ম্যাচের নেপালের কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হবেন জামালরা। সেখানে ২৭ সেপ্টেম্বর আরেকটি প্রীতি ম্যাচ খেলবে।

Nagad

বাংলাদেশের একাদশ: আনিসুর রহমান জিকো ( গোলরক্ষক), রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভুইয়া, বিপলু আহমেদ, মতিন মিয়া ও সুমন রেজা।

নেপালে নারী সাফে শিরোপা জয়ের উচ্ছ্বাস কাটতে না কাটতেই বাংলাদেশের ফুটবলে আরেক শুভ সংবাদ দিলো পুরুষরা।

সারাদিন.২৩ সেপ্টেম্বর. আরএ