পঞ্চগড়ে নৌকাডুবিতে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

জেষ্ঠ প্রতিবেদক:জেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

পঞ্চগড়ের করোতোয়া নদীতে নৌকাডুবিতে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২৫ সেপ্টেম্বর) এক শোকবার্তায় তারা দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে রোববার বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকা ডুবে অন্তত ২৪ জনের মৃত্যু হয়। এখনো নিখোঁজ রয়েছেন অনেকে। জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে মৃতদের নাম-পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চলছে। ধারণা করা হচ্ছে, এখনও অনেকে নিখোঁজ রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জনের মতো মানুষ নিয়ে বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল শ্যালো ইঞ্জিনচালিত নৌকাটি। ঘাট থেকে কিছুদূর যাওয়ার পর আউলিয়া ঘাট এলাকায় নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, নৌকায় ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী ছিলেন। ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী তোলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

সারাদিন.২৫ সেপ্টেম্বর. আরএ

Nagad